বৃহত্তম বার্ন এবং প্লাস্টিক সাজার্রী ইউনিট চালু হতে যাচ্ছে বাংলাদেশে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ৫০০শয্যা বিশিষ্ট পৃথিবীর বৃহত্তম বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট তৈরি হচ্ছে বাংলাদেশে। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বার্ন ইনস্টিটিউটটি উদ্বোধন করবেন বলে আশা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ১০আগস্ট দুপুরে চানখারপুলে ইনস্টিটিউটের নির্মাণ কাজ পরিদর্শন শেষে তিনি একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতা ও দ্রুততার সঙ্গে ইনস্টিটিউটটি নির্মাণের কাজ সম্পন্ন করছে। আমাদের সৌভাগ্য যে দুনিয়ার সবচেয়ে বড় বার্ন ইনস্টিটিউট আমাদের দেশে হচ্ছে। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে শেখ হাসিনা এই ইনস্টিটিউট উদ্বোধন করবেন।’

এর আগে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে নির্মাণকাজ পরিদর্শন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ড. সামন্ত লাল সেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমানসহ সেনাবাহিনী ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

এর আগে ২০১৫ সালের ২৪ নভেম্বরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় এ প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়। ২০১৬’র এপ্রিলের ৬ তারিখ চানখাঁরপুলে ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করে নির্মাণকাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের ৩ মাস আগেই কাজ শেষ হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। দুই তলা বেইজমেন্টসহ মোট ১২ তলা বহুতলা ভবন হবে তিনটি ব্লকে। একটি ব্লকে বার্ন, একটিতে প্লাস্টিক ও অন্যটিতে অ্যাকাডেমিক ভবন হবে।

সোনালী সাহা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

মাত্র ১০ টাকায় পাচ্ছেন যেখানে চিকিৎসা : কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল

Thu Aug 17 , 2017
  রাজধানির উত্তরায় অবস্থিত , কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাচ্ছেন মাত্র ১০ টাকায় উন্নত মানের চিকিৎসা। কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল,  যেখানে মাত্র ১০ টাকায় সকল বিশেষজ্ঞ চিকিৎসা দেওয়া হয় এবং সকল প্রকার ওষুধ বিনামুল্যে প্রদান করা হয়। 60 SHARES Share on Facebook Tweet Follow us Share Share Share Share Share

সাম্প্রতিক পোষ্ট