বুয়েট এবং ঢাকা মেডিকেল কলেজের ভিতর যৌথ গবেষণা এবং শিক্ষার জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর

dmc-buet-2
গত ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এবং ঢাকা মেডিকেল কলেজের ভিতর  সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করা হয়। এই সমঝোতা স্মারকের উদ্দেশ্য প্রকৌশল এবং চিকিৎসাবিজ্ঞানের উপর এই দুই প্রতিষ্ঠানের ভিতর যৌথ গবেষণা এবং শিক্ষার দ্বার উন্মোচন করা। বুয়েটের উপাচার্যের অফিসে এই সমঝোতা স্মারকের স্বাক্ষর করে বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম এবং ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা ইসমাইল খান। এই সময় উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা শফিকুল আলম চৌধুরী, এনাটমি বিভাগের প্রধান অধ্যাপক ডা শামিম আরা, ফিজিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা কাজী শামিমা আক্তার, বায়োকেমিস্ট্রি বিভাগের প্রধান অধ্যাপক ডা নাসিমা সুলতানা। বুয়েটের বায়োকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পক্ষ থেকে এখানে উপস্থিত ছিলেন অধ্যাপক ড মোহাম্মদ কামরুল হাসান, সহকারী অধ্যাপক ড মুহাম্মদ তারিক আরাফাত এবং সহকারী অধ্যাপক ড তৌফীক হাসান।

dmc-buet

বাংলাদেশের উচ্চশিক্ষার অগ্রদূত এই দুই প্রতিষ্ঠানের ভিতর সমঝোতা স্মারকের স্বাক্ষর অনুষ্ঠান বাংলাদেশের উচ্চশিক্ষার ইতিহাসে একটি স্মরণীয় অধ্যায় হয়ে থাকবে। এর ফলে বুয়েটের বায়োকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের  সাথে ঢাকা মেডিকেল কলেজের ভিতর যৌথ গবেষণা এবং শিক্ষার দ্বার উন্মোচিত হল।

সূত্র এবং ছবিঃ বুয়েট ওয়েবসাইট

rajat

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক সন্ত্রাসী হামলার শিকার

Sun Oct 2 , 2016
সিলেট এম,এ,জি,ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডাঃ বনি ইয়ামিন খান গত ৩০/০৯/১৬ ইং তারিখে সিলেটের রিকাবী বাজার পয়েন্টে সন্ত্রাসী হামলার শিকার হন। ওইদিনই সন্ত্রাসীদের বিরূদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়। এই হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে আজ ০২/১০/১৬ ইং সকাল ১০:৩০ মি. এ হাসপাতাল গেইট এ […]

সাম্প্রতিক পোষ্ট