বিশ্ব স্বাস্থ্য দিবসে দেশব্যাপী প্ল্যাটফর্মের জনসচেতনতা কার্যক্রমঃ রংপুর মেডিকেল কলেজের আয়োজন

নিউজটি শেয়ার করুন

বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৬ এর প্রতিপাদ্য বিষয়ঃ HALT THE RISE, BEAT DIABETES।

এ ব্যাপারে স্বাস্থ্য সেবা নিতে আসা জনগণের সচেতনতা বৃদ্ধিতে প্ল্যাটফর্ম বিভিন্ন মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ হাসপাতালে নির্দিষ্ট কিছু স্ক্রিনিং এবং কাউন্সেলিং এর ব্যবস্থা করা হয়েছিল  । এটি নির্দিষ্ট কিছু ক্যাম্পাসে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত হয়েছিল।

এছাড়া প্রতিটি মেডিকেল এবং ডেন্টাল কলেজগুলোর শিক্ষক-শিক্ষিকাবৃন্দ আমাদের এই কার্যক্রমে বেশ উৎসাহ প্রদান করছেন।
মেডিকেল কলেজটির এক শিক্ষার্থী , তানভির আহমেদ তালুকদার বলেছেন,  “Non communicable disease awareness Campaign এ  প্রায় ১১০ জন Attendance এর BP,Height,weight,waist hip Ratio পরিমাপ এবং তাদের Counseling করা হয়। প্রায় ৪ ঘন্টা পরিশ্রমের পর platform activist (RpMC group) এর একটি সফল আয়োজন।আমাদের পরিশ্রম তাদের একটু উপকারে আসলেও আমরা সার্থক।সহযোগীতার জন্য সকলকে ধন্যবাদ।”

রংপুর  মেডিকেল কলেজ শিক্ষার্থীদের  এই কার্যক্রমের ছবি দেওয়া হল ।

rp8 rp2 rp3 rp4 rp5 rp6 rp7

 

 

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

প্রফেসর ডা. গুলশান আরা ম্যাডামকে অভিনন্দন

Fri Apr 8 , 2016
Medical College for Women & Hospital, Uttara, Dhaka’র প্রিন্সিপাল Prof. Dr. Gulshan Ara ম্যাডামকে Europe Business Assembly’র Prestigious International Award-2016 (The Name in Science) এর জন্য মনোনীত করা হয়েছে। ম্যাডামকে প্ল্যাটফর্ম পরিবারের পক্ষ থেকে হার্দিক অভিনন্দন।   News courtesy : Sadia haque jui 60 SHARES Share on Facebook Tweet Follow us […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo