বিতর্কিত ওসি এনামুল হককে ক্লোজড করা হয়েছে

5

সাতক্ষীরার শ্যামনগর থানার বিতর্কিত ওসি এনামুল হককে ক্লোজড করা হয়েছে।

রোববার রাতে সরকারের এক আদেশে তাকে ক্লোজড করা হয়।

সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, সরকারের আদেশে এনামুল হককে ক্লোজ করা হয়েছে। তার পরিবর্তে একই থানার ওসি (তদন্ত) মো. মহসীন আলীকে দায়িত্ব দেয়া হয়েছে।

গত বছরের ১২ মার্চ এনামুল হক ওসি হিসেবে শ্যামনগর থানায় যোগদান করেন। এরপর থেকে নানা ঘটনায় তিনি বিতর্কিত হয়ে পড়েন।

এর মধ্যে গত ১১ সেপ্টেম্বর রাতে শ্যামনগর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শম্পা রানীকে তার সহকর্মী ডা. আরিফুল ইসলাম পলাশের বাসা থেকে আটক করেন ওসি এনামুল।

সেখানে তিনি ডা. শম্পা রানী ও ডা. পলাশকে আপত্তিকর অবস্থায় ছবিতে পোজ দিতে বাধ্য করেন বলে অভিযোগ ওঠে। পরে সে ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়।

ওই রাতে এই দুই চিকিৎসককে থানায় নেয়া হলেও মুচলেকা দিয়ে ছাড়া পান তারা। এ ঘটনায় ওসি এনামুল হক তীব্র সমালোচনার মুখে পড়েন।

পরে এক সংবাদ সম্মেলনে ডা. শম্পা রানীকে নির্দোষ দাবি করেন তার বাবা নগেন্দ্রনাথ সরকার।

মেয়ে রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার দাবি করে তিনি জানান, গত ১৪ আগস্ট স্বাস্থ্য সমন্বয় কমিটির সভায় তার মেয়ে রাজনৈতিক হুমকির মুখে পড়েন। ওসি সেটিকেই কাজে লাগিয়েছেন।

এরপর গত ২৮ আগস্ট শ্যামনগর হাসপাতালে একটি শিশু রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ডা. শম্পাকে ছাত্রলীগের নেতাকর্মীরা মারধর করেন।

এরপর বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) প্রতিবাদের মুখে শ্যামনগর কলেজ ছাত্রলীগের নেতা আবদুস সবুর, জয় মণ্ডল ও রহমতকে গ্রেফতার করা হয়।

এছাড়া শম্পা রানীকে হয়রানিমূলকভাবে আটক, ছবিতে পোজ দিতে বাধ্য করা এবং থানায় নিয়ে যাবার প্রতিবাদ জানায় বিএমএ, বিএমএ’র খুলনা বিভাগীয় শাখা এবং সাতক্ষীরা জেলা বিএমএ।

রোববার খুলনা ও সাতক্ষীরায় পৃথক প্রতিবাদ সমাবেশ করে শ্যামনগর থানার ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানার সংগঠনের নেতারা।

এরপরই রোববার রাতে সরকারি আদেশে ওসি এনামুল হককে ক্লোজড করা হল।

তথ্যসূত্র: দৈনিক যুগান্তর

5 thoughts on “বিতর্কিত ওসি এনামুল হককে ক্লোজড করা হয়েছে

  1. ‘Close’ word ta bolte ki bujhay? Mane oi kormosthol er daitto theke close. Orthat onno kono kormosthole uni kaj korben. Orthat bodli, ja sorkari chakrir ekti swavabik prokria. Tahole shasti kothay? ‘Close’ word ti asole choke dhulo deya shobdo, kono buddhimaner mohan abiskar.

  2. pallab dada akebare thik bolsen .eta kono punishment na .but onekei eta nie ki triptir dekur tultese. or upojukto punishment na hole same gotona aber gotbe . closed term ta die dr der cold korber cinta r ki .

  3. এটা কোন বিচার হল না। একটা মেয়ে তার দায়িত্ব পালন করতে গিয়ে জীবনের সর্বোচ্চ অপমান আর লজ্জাজনক অবস্থায় পরলো, মান সন্মান সব গেল। এর প্রতিদান কি আমরা দিতে পারবো? কে এর দায় নিবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

Doctor's Association of Katiadi এর ফ্রি মেডিকেল ও ব্লাড গ্রুপ ক্যাম্পেইন অনুষ্ঠিত

Mon Sep 19 , 2016
সংবাদদাতা: মাজহারুল ইসলাম পনির, প্ল্যাটফর্ম এক্টিভিস্ট “পেশায় সেবা চেতনায় মানবতা” এই স্লোগানকে সামনে রেখে Doctor’s Association of Katiadi (DAK-Facebook based Group) কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলাতে দীর্ঘ সময় ধরে মানুষের কল্যাণে বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় গত ১৫.০৯.১৬ ইং রোজ বৃহস্পতিবার কটিয়াদি উপজেলার আচমিতা ইউনিয়নের অষ্টঘড়িয়া স্থানে একটি বৃহৎ […]

সাম্প্রতিক পোষ্ট