বাংলাদেশী মাইক্রোবায়োলজিস্ট এর ইউনেস্কো এওয়ার্ড জয়

প্রফেসর ডাঃ সমীর শাহা, ঢাকা শিশু হাসতাপালের মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্ট এর হেড অফ দ্য ডিপার্টিমেন্ট । তিনি তার কাজের স্বীকৃতি স্বরূপ জিতে নিলেন UNESCO Carlos J. Finlay Prize in Microbiology – 2017 ।
তার সাথে পাকিস্তানি মাইক্রোবায়োলজিস্ট শাহিদা হাসনাইন কেও এই পুরষ্কারে মনোনিত করা হয়েছে ।

UNESCO Carlos J. Finlay Prize in Microbiology পুরষ্কারটি মাইক্রোবায়োলজির বিভিন্ন শাখায় গবেষনা ও অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৭ সালে চালু করা হয় ।

এবছর ৬ নভেম্বর , ইউনেস্কোর ৩৯ তম সাধারন সভায় এই পুরষ্কারটি বিতরন করা হবে ।

IMG_0231

প্রফেসর সমীর শাহা, ( ডান থেকে ২য় )

প্রফেসর সমীর শাহা ঢাকা শিশু হাসপাতালের মাইক্রোবায়োলজির হেড অফ দ্য ডিপার্টমেন্ট এর পাশাপাশি চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশন এর এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন ।

শিশুস্বাস্থ্যের উন্নয়নে নিউমোনিয়া ও মেনিঞ্জাইটিস প্রতিরোধে ভ্যাক্সিন এর উপযোগিতা নিয়ে কাজের স্বীকৃতি স্বরূপ তাকে এই পুরষ্কারে ভূষিত করা হল ।

Samir_Saha
প্রফেসর ডাঃ সমীর সাহা শাহা স্যারকে প্ল্যাটফর্মের পক্ষ থেকে অভিনন্দন ।

drferdous

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

৩৭তম বিসিএস (লিখিত) ফল প্রকাশ- উত্তীর্ণ সহঃ সার্জন ৪৩৪, সহঃ ডেন্টাল সার্জন ৭

Wed Oct 25 , 2017
আজ ২৫ অক্টোবর বুধবার ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে । পরীক্ষায় সকল ক্যাডারের সর্বমোট ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছেন। বুধবার বিকেলে সরকারি কর্মকমিশনের (পিএসসি) এক বৈঠকের পর ফলাফল প্রকাশের সিদ্ধান্ত হয়। সরকারী কর্ম কমিশনের মুখপাত্র বৈঠক শেষে বলেন, বিভিন্ন ক্যাডারে ৫ হাজার ৩৭৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। […]

সাম্প্রতিক পোষ্ট