বরগুনা জেলা লকডাউন ঘোষণা

প্ল্যাটফর্ম নিউজ, ১৮ এপ্রিল, ২০২০:

জেলার সার্বিক অবস্থা বিবেচনা করে ও করোনা পরিস্থিতি মোকাবেলায় বরগুনা জেলাকে আজ শনিবার বেলা ১২টা থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, শুক্রবার রাতে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বরগুনা জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভায়, জেলা সিভিল সার্জনের নির্দেশনা মাফিক এ সিদ্ধান্ত নেওয়া হয়। এবং পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ অবস্থা বলবৎ থাকবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ২ জন। তার ভিতর গত শুক্রবারই নতুন করে চারজন করোনায় সংক্রমিত হন। আক্রান্তদের মধ্যে দুজন বামনা উপজেলার নিজ বাড়িতে ও পাঁচজন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে ৯ এপ্রিল করোনার বলি হয়ে মারা যান আমতলী উপজেলায় সাবেক উপজেলা চেয়ারম্যান জিএম দেলওয়ার। নতুন আক্রান্ত ৪ জনের মধ্যে বেতাগী উপজেলার বিবি চিনি ইউনিয়নের ফুলতলা গ্রামের ৭২ বছর বয়সী খলিলুর রহমান বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শুক্রবার সন্ধ্যায় মারা যান।

নিজস্ব প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

Abdullah Al Maruf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ঢাকা বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি কেন?

Sat Apr 18 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ১৮ এপ্রিল ২০২০: ডাঃ মোঃ রিজওয়ানুল করিম যতদূর জেনেছি এখন পর্যন্ত মোট রোগী ২১৪৪ জন। তার মধ্যে ঢাকায় ৮৪৫ জন, নারায়নগঞ্জে ৩০৯ জন। ঢাকা বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি হবার কারণগুলো হচ্ছে: ১। মোট জনসংখ্যার প্রায় ৩০ শতাংশ (প্রায় ৫ কোটি) লোক ঢাকা বিভাগে বাস করে, আনুপাতিক হারে […]

সাম্প্রতিক পোষ্ট