বন্যার্তদের মাঝে ত্রাণবিতরন-হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ

গাইবান্ধা জেলার কামারজানী উপজেলা একটি বন্যা কবলিত এলাকা। ১১ টি গ্রামের প্রায় ১৩ হাজার মানুষের বসবাস ।গত কয়েকদিনের টানা বৃষ্টিপাতের কারণে কামারজানী উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। হাজার হাজার মানুষ পানি-বন্দী হয়ে পড়েছে। এই বন্যার্তদের দুর্ভোগ কিছুটা উপশম করতে গত ১১ ই আগস্ট হলি ফ্যামিলি মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে ত্রাণ বিতরণ এবং বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান কর হয়।
“টুগেদার ফর হিউম্যানিটি এট গাইবান্ধা” নামক এই প্রজেক্টে হলি ফ্যামিলি মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে ১০০ এর ও বেশি মানুষদের ত্রাণ বিতরন করা হয় । ত্রাণ প্যাকেজের মধ্যে ছিল প্রতি পরিবারের জন্য চাল,ডাল,চিনি,সাবান,পানি বিশুদ্ধকরন ট্যাবলেট ইত্যাদি প্রয়োজনীয় জিনিস। প্রায় ১০০০ বন্যার্তদের বিনামুল্যে চিকিৎসা সেবা এবং মহিলাদের মাসিক বা মিন্সট্রেশন সেমিনার আয়োজন করে যেখানে তাদের পরিষ্কার পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতন এবং বিনামুল্যে ন্যাপকিন প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার চেয়ারম্যান,মেম্বার,কামারজানি থানার ওসি,কামারজানি মারচেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক ।
“টুগেদার ফর হিউম্যানিটি এট গাইবান্ধা” প্রজেক্টে সার্বিক সহযোগিতায় ছিলো হিউম্যান ফর হিউম্যানিটি ।
হলি ফ্যামিলি মেডিকেল কলেজের ছাত্র নাজমুল ইসলাম বলেন, প্রতিবারের ন্যায় এবারো আমরা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছি । এবার আমাদের সাথে এসে দাঁড়িয়েছে হিউম্যান ফর হিউম্যানিটি । সবার সহযোগিতায় কামারজানি উপজেলার মানুষের শত কান্নার মাঝেও হাঁসি ফুঁটাতে পেরেছি ।এই টাই আমাদের বড় অর্জন । ইনশাআল্লাহ আগামীতেও আমরা এমন কাজ চালিয়ে যাবো। ধন্যবাদ হলি ফ্যামিলি মেডিকেল কলেজ ও হাসপাতালের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের।

সোনালী সাহা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

পরশুরামে ডায়াবেটিক হাসপাতাল চালু

Wed Aug 16 , 2017
ফেনীর পরশুরামে হোসনে আরা রানী চৌধুরী ডায়াবেটিক অ্যান্ড জেনারেল হাসপাতাল উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের প্রতিষ্ঠাতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের চেষ্টায় প্রায় কোটি টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সড়কের পাশে মনোরম পরিবেশে নির্মিত এ ভবন উদ্বোধন করেন তারই রত্নগর্ভা মা হোসনে […]

সাম্প্রতিক পোষ্ট