ফেল করা শিক্ষার্থী মেডিকেলে ভর্তি হতে পারবে না: স্বাস্থ্যমন্ত্রী

যারা ভর্তি পরীক্ষায় ফেল করেছে, তারা মেডিকেলে ভর্তি হতে পারবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, ‘যারা ভর্তি পরিক্ষায় পাস করেনি, তাদের ভর্তি হবার সুযোগ আমি কীভাবে দেব? যারা পাস করেনি, তারা কীভাবে ডাক্তার হবে? যে ফেল করেছে তাকে ভর্তি করব, এ ধরনের মনমানসিকতার স্বাস্থ্যমন্ত্রী আমি নই।’ খবর বাসসের।
আজ বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের কিডনি ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্স ইনস্টিটিউটের দশম বার্ষিকী উপলক্ষে আয়োজিত বৈজ্ঞানিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ভর্তি পরীক্ষায় ৪০-এর নিচে নম্বর পাওয়া পরীক্ষার্থীরা বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি হতে পারবেন না। প্রায় একই রকম নির্দেশনা জারি করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলও (বিএমডিসি)।
তবে বেসরকারি মেডিকেল কলেজ মালিকদের সংগঠন বিপিএমসিএ সিদ্ধান্তের বিরোধিতা করে আসছে। সংগঠনটি ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ২০ পাওয়া শিক্ষার্থীদের ভর্তি করার আবদার জানিয়েছে।

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ওরা ১১ জন - Dhaka Medical College.

Fri Dec 19 , 2014
An Wonderful instrumental tribute to all freedom fighters and martyrs of Bangladesh in 1971 liberation war; performed live on ’69th DMC Day’ (10/12/2014) at Shaheed Dr. Milon Auditorium of Dhaka Medical College by 11 of the institute’s students!!   60 SHARES Share on Facebook Tweet Follow us Share Share Share […]

সাম্প্রতিক পোষ্ট