প্রায় সাড়ে তিনশ চিকিৎসকের পদোন্নতি প্রক্রিয়াধীন

11

কয়েক দিনের মধ্যে প্রায় সাড়ে তিনশ চিকিৎসকে পদোন্নতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
পদোন্নতির পর চিকিৎসকদেরকে রাজধানীর বাইরে সেবা দিতে মানসিকভাবে প্রস্তুত থাকারও আহ্বান জানান তিনি।

গত ২ আগস্ট, ২০১৫ রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৫ উদ্বোধন আনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
সারা বিশ্বের মতো বাংলাদেশেও ১ থেকে ৭ অগাস্ট মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত হচ্ছে।

মন্ত্রী বলেন, “পদোন্নতির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে প্রায় ৩৫০ চিকিৎসকের পদোন্নতি দেওয়া হবে। তাদেরকে বিভিন্ন মেডিকেল কলেজ ও জেলা হাসপাতালে বদলি করা হবে।”

পদোন্নতির পর ঢাকায় থাকার জন্য তদবির না করে গ্রামের মানুষের সেবা নিশ্চিত করতে মানসিকভাবে প্রস্তুত থাকার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।
এ সময় তিনি দীর্ঘদিন ধরে ঢাকায় কর্মরত চিকিৎসকদের স্বেচ্ছায় রাজধানীর বাইরে বদলি হওয়ার আবেদন করে দৃষ্টান্ত স্থাপনের আহ্বান জানান।

দেশের সব জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে জানিয়ে নাসিম বলেন, “আইসিইউ এর জন্য গ্রামের মানুষকে আর ঢাকায় আসতে হবে না।”
জেলা হাসপাতালগুলোকে পর্যায়ক্রমে অত্যাধুনিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে উন্নীত করা হবে বলেও আশ্বস্ত করেন স্বাস্থ্যমন্ত্রী।

পরিমার্জনা: বনফুল

11 thoughts on “প্রায় সাড়ে তিনশ চিকিৎসকের পদোন্নতি প্রক্রিয়াধীন

  1. অন্য পেশার সরকারি কর্মকর্তা পদোন্নতি পেয়ে রাজধানীতে যাবে আর ডাক্তারদের পদোন্নতির পর রাজধানী ছাড়ার জন্য মানসিক ভাবে প্রস্তুত থাকতে হবে । ঠাডায়ে একটা থাপ্পড় দিতে পারতাম।

  2. স্যার! ও স্যার!!
    ডাক্তরদের প্রুমোশন দিয়া গেরামে পাঠাইবেন, তাইলে আপনি ম্যাডামরে লয়া সিংগাপুরে যান ক্যান স্যার??

    এরপর থিকা গেরামেই আইসেন স্যার,পিলিজ…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

Pregnancy Drug Index - জেনে নিন গর্ভবতীকে কোন ঔষধ দিবেন

Tue Aug 4 , 2015
আমরা ডাক্তারী করতে গিয়ে অনেক সময় প্রেগন্যান্ট মাদারদের ড্রাগ প্রেসক্রাইব করতে ভয় পাই ৷ কারণ আমরা জানি অধিকাংশ ড্রাগ প্রেগন্যান্সির জন্য ক্ষতিকর!! এই প্রবলেমের কথা মাথায় রেখে আমি US FDA র দেয়া pregnancy index থেকে প্রেগন্যান্সির সময়ে কি ড্রাগ দেয়া যাবে বা যাবে না …সেটার একটা লিস্ট দেয়ার চেষ্টা করছি৷ […]

সাম্প্রতিক পোষ্ট