নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

প্ল্যাটফর্ম নিউজ, ৩ জুলাই ২০২০, শুক্রবার

আইসোলেশন সেন্টারের নিরাপত্তায় গাফিলতি ও লকডাউনের নিয়ম না মানায় সমালোচনার মুখে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক।


এপ্রিলের শুরুতে নিজেদের করোনা মুক্ত ঘোষণা দেওয়ার পরে আবার নতুন করে করোনার সংক্রামণ দেখা দিয়েছে দেশটিতে। এর মাঝেই স্বাস্থ্যমন্ত্রী লকডাউন ভাঙ্গার খবরটি ছড়িয়ে পড়ে। ফলে দেশবাসীর সমালোচনার মুখে পদত্যাগের ঘোষণা দেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক।

বিবিসি জানায়, সম্প্রতি নিউজিল্যান্ডের একটি আইসোলেশন সেন্টার থেকে নির্ধারিত সময়ের আগেই দুই রোগীকে ছেড়ে দেওয়া হয়। একজন মুমুর্ষু রোগীকে দেখতে যাওয়ার জন্য হাসপাতাল ছাড়ার অনুরোধ জানিয়েছিলেন তারা। পরবর্তীতে তাদের দুজনেরই করোনা শনাক্ত হয়। আইসোলেশন সেন্টারের ওই গাফিলতির দায় নিজের ঘাড়েই নিয়েছেন ডেভিড ক্লার্ক।

এর আগে বছরের শুরুতে লকডাউনের নিয়ম না মেনে পরিবারসহ সৈকতে বেড়াতে যাওয়ার কারণেও সমালোচনার শিকার হন তিনি।

Anisur Riad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনার একটি অবহেলিত চিকিৎসা পদ্ধতি "Awake Proning"

Fri Jul 3 , 2020
৩ জুলাই ২০২০, শুক্রবার ডা. আমিনুল ইসলাম এফসিপিএস (মেডিসিন), এমডি (চেস্ট) রেসপিরেটরী মেডিসিন বিভাগ ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতাল যাদের অক্সিজেন কম বা অক্সিজেন সাপ্লিমেন্ট এর মাধ্যমে স্বাভাবিক অবস্থায় রাখতে হয়, এরকম অবস্থায় সজাগ সচেতন রোগী নিজে নিজেই যদি ছবির মত করে আধা ঘন্টা থেকে দুই ঘন্টা পর পর নিজে নিজেই […]

সাম্প্রতিক পোষ্ট