দুর্যোগকালীন সময়ে এগিয়ে এলেন দুই বাংলার লেখকরা

প্ল্যাটফর্ম নিউজ, ২৩ মে ২০২০, শনিবার:

দেশে কোভিড-১৯ সংক্রমণের কারণে সাধারণ ছুটি কার্যকর হওয়ার পর থেকে সবচেয়ে বেশি বিপদগ্রস্ত হয়েছে দেশের বিশাল এক জনসংখ্যা। হয়ে পড়েছে কর্মহীন। ঘূর্ণিঝড় “আম্পান” এর আঘাতেও ক্ষতিগ্রস্ত উপকূলবর্তী এলাকার মানুষ। সেই কর্মহীন অসহায় দরিদ্রদের সাহায্যে শুরু থেকেই কাজ করে যাচ্ছে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন।

চলমান এই দুর্যোগকালীন সময়ে ক্ষতিগ্রস্ত দেশের দরিদ্র জনগোষ্ঠীর সহায়তায় এবারে এগিয়ে এসেছেন দুই বাংলার লেখন, কবি ও কথা সাহিত্যিকরা। প্রায় ৮৩ জনের লেখা নিয়ে ইদ উপলক্ষে প্রকাশ হয়েছে অনলাইন ম্যাগাজিন “অত্রিক”।
এই মূহুর্তে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ঔপন্যাসিক সাদাত হোসাইন যেমন অত্রিকের জন্য লিখেছেন, তেমনই লিখেছেন ওপার বাংলার জনপ্রিয় ইউটিউবার কিরণ দত্তও। আছে ওবায়েদ হক, কাসাফাদ্দৌজা নোমান, ইশতিয়াক আহমেদ, নাজিম উদ দৌলা, জয়নাল আবেদীন, কিশোর পাশা ইমন, সৈয়দ নাজমুস সাকিব, মেহেদী হাসান মুন, মাহরীন ফেরদৌস, তানভীর মেহেদী, সোহাইল রহমান সহ আরও অনেকের লেখা। ৩২৯ পৃষ্ঠার বিশাল এই ম্যাগাজিনে ঠাঁই পেয়েছে ১৪টি কবিতা, ৫টি ফিচার, ৫টি হরর গল্প, ১৩টি রম্য গল্প, ১২টি থ্রিলার সহ মোট ৫২টি গল্প।

জনপ্রিয় রম্যলেখক সোহাইল রহমানের উদ্যোগে প্রকাশ হয়েছে এই বিশেষ ম্যাগাজিন। সর্বনিম্ন ৫০ টাকা ডোনেশনের মাধ্যমে সংগ্রহ করা যাবে অত্রিকের অনলাইন ভার্সন। ডোনেশনের সমস্ত টাকা ব্যয় হবে করোনা ও আম্পানে ক্ষতিগ্রস্ত কর্মহীন অসহায় দরিদ্রদের সহযোগিতায়।

ম্যাগাজিন বিপণন ও ত্রাণ পরিচালনার সমগ্র কাজ পরিচালনা করছে Lighter Youth Foundation।
ফাউন্ডেশনের ফেসবুক পেজে যোগাযোগ করার মাধ্যমে সংগ্রহ করা যাবে “অত্রিক” এর পিডিএফ ফাইল।

বর্তমান দুর্যোগময় সময়ে হাসপাতালে যেমন সেবা দিয়ে যাচ্ছেন সম্মুখযোদ্ধা চিকিৎসকবৃন্দ, ঠিক তেমনিভাবে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ চেষ্টা করছে ক্ষতিগ্রস্তদের সেবায় কাজ করে যেতে।

ম্যাগাজিনটি অর্ডার করতে- lighterbd.org

নিজস্ব প্রতিবেদক – ফিরদাউস আলম

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ইদেও ছুটি নেই চিকিৎসকদের - সম্মুখযোদ্ধা হিসেবে সেবা দিয়ে যাবেন হাসপাতালে

Sat May 23 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ২২ মে ২০২০, শুক্রবার ইদ মানেই খুশি, ইদ মানেই প্রিয়জনের সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়া। পবিত্র ইদুল ফিতর সমাগত- ইদকে সামনে রেখে লকডাউনের মধ্যেই বাড়ি ফিরে যাচ্ছে মানুষ। রাস্তা, ফেরিঘাটে দেখা যাচ্ছে মানুষের ঢল। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। সবাই যখন প্রিয়জনের কাছে ছুটে যাওয়ার চেষ্টা করছে তখন […]

সাম্প্রতিক পোষ্ট