দুর্নীতিবাজ ব্যাক্তিদের বহিষ্কারের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল বাংলাদেশ মেডিকেলে ও ডেন্টাল কলেজ এবং হাসপাতাল ।

16939372_10208584588117658_4823787161189545896_n 17352918_1352623164803042_990661097_n 17274180_1352622951469730_1954346548_nবাংলাদেশ মেডিকেল হল বাংলাদেশে প্রতিষ্ঠিত সর্ব প্রথম বেসরকারী ইন্সটিটিউশন। প্রতিষ্ঠা লগ্ন থেকে এর মান বজায় থাকলে দিন দিন এই প্রতিষ্ঠানের সেবার মান প্রতিনিয়তই কমছে। আর এই জন্য দায়ী করা হচ্ছে অথরিটির(বি.এম.এস.আর.আই) দুর্নিতি এবং তাদের জবাবদিহিতার অভাবকেই। সম্প্রতিকালে কয়েকটি জাতীয় প্রতিকায় তা ফলাও করে উঠে এসেছে এবং এই দুর্নিতির বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে। অথরিটি প্রায় ৩০০ কোটি টাকার কোন হিসাব দেখাতে পারছে না।এছাড়া হসপিটালের প্রত্যেকটা সেক্টরে আয়-ব্যায়ের কোন সুস্থ হিসাব অথরিটি দিতে পারে নি। দাবী করা হচ্ছে বাংলাদেশ মেডিকেল কলেজ,ধানমন্ডি থেকে অর্জিত টাকা মালিক সমিতির প্রতিষ্ঠিত অন্য প্রতিষ্ঠানে ব্যায় করা হচ্ছে। আর এদের বিরুদ্ধে গতবছর ২১ দিন ব্যাপী একটি আন্দোলন করা হয় এবং এ আন্দোলন করেন সকল ডাক্তার,স্টুডেণ্ট।কিন্তু তার পরেও এর কোন সুষ্ঠ ফলাফল পাওয়া যায়নি। এমতাবস্থায়,এই হসপিটালে চাকুরীরত বিশেষ করে গ্র্যজুয়েটগন স্বতঃফুর্ত ভাবে নিজেদের কলেজ এবং হসপিটালের অস্তিত্ব রক্ষার্তে অথরিটির কাছে এই দুর্নিতির কারণ এবং দুর্নিতি সবার সামনে এনে ধরলে,আজ ১৪/৩/১৭ তারিখে অর্থপেডিক্সস আউটডোরের ডাক্তার সাইফুল ইসলামকে বিনা নোটিশে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে একই পদে বদলির আদেশ দেন। এ আদেশ পেয়ে উত্তপ্ত হয়ে পড়ে হসপিটাল এবং কলেজ প্রাঙ্গণ।আন্দোলনে যোগদেন কলেজের শিক্ষক,ডাক্তার এবং সকল ছাত্র-ছাত্রী। আন্দোলনে বলা হয়, ডাক্তার সাইফুল ইসলামের বদলি আদেশ স্থগিত,দুর্নিতিগ্রস্থদের চিনহিত করে তাদের চাকুরীচ্যুত করা ছাড়া বন্ধ থাকলে সকল একাডিমিক ও হসপিটাল কার্যক্রম। শুধু খোলা থাকলে আই সি ইউ ,সি সি ইউ ,এন আই সি ইউ এবং ইর্মারজেন্সি বিভাগের কার্যক্রম। নতুন কোন রোগী ভর্তি করা হবে না এবং শুধু মাত্র ভর্তি রোগীদের চিকিৎসা দেয়া হবে।

Ahmedul Haque Kiron

8 thoughts on “দুর্নীতিবাজ ব্যাক্তিদের বহিষ্কারের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল বাংলাদেশ মেডিকেলে ও ডেন্টাল কলেজ এবং হাসপাতাল ।

  1. আমরা সমস্ত চিকিৎসক সমাজ থেকে সহযোগীতা কামনা করছি। আমরা বাংলাদেশ মেডিকেল কলেজ কে এইবার দুর্নীতিবাজ মুক্ত করবই ইনশাআল্লাহ।

  2. যেহেতু এটা বেসরকারি প্রতিষ্ঠান, সেহেতু মালিক চাইলে তার মনমত চালাতে পারেন।এটা দোষের কিছু বলে আমি মনে করিনা

    1. আপনার অবগতির জন্য বলছি, এটা মালিকচালিত কোন প্রতিষ্ঠান নয়। এটা ট্রাষ্টি বোর্ড দারা চালিত। আর আমরা ডাক্তার, স্লেভ না যে মালিকের মনমত চলতে হবে। দ্রিষ্টিভংগি পালটানো উচিত।

  3. বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ রউফ সরদারের এর দুর্নীতি এর তদন্ত কে করবে?
    তিনি তার নিজের অপরাধ ঢাকতে পূর্বেও ইন্টার্ন চিকিৎসক ও ছাত্রদের পড়াশুনার ক্ষতি করে এ ধরনের আন্দোলনের মদদ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

BCMDC-এ ভর্তির সতর্কীকরণ বিজ্ঞপ্তি

Tue Mar 14 , 2017
বাংলাদেশ কম্বাইন্ড মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (BCMDC)-এ ভর্তির সতর্কীকরণ বিজ্ঞপ্তি। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন 60 SHARES Share on Facebook Tweet Follow us Share Share Share Share Share

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo