ঢাকা ডেন্টাল কলেজ হবে ‘ঢাকা ডেন্টাল বিশ্ববিদ্যালয়’

ডেন্টাল সোসাইটির চিকিৎসা শাস্ত্রে গবেষণা ও অধিক জ্ঞান বিস্তারের লক্ষ্যে ঢাকা ডেন্টাল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। এছাড়াও শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণার সব সুযোগ সুবিধা বাড়ানো হবে বলেও জানিয়েছেন তিনি।

রবিবার রাজধানীর মিরপুরে অবস্থিত ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালে মুক্তিযুদ্ধে শহীদ এই কলেজের শিক্ষক ও ছাত্রদের স্মরণে নির্মিত স্মৃতিফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান তিনি।
ছাত্রছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব তাদের গ্রহণ করতে হবে।

তিনি বলেন, জনগণের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা ও এই খাতে গবেষণার সুযোগ সম্প্রসারিত করতে চারটি মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ডা. হুমায়ুন কবির বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব ও রাষ্ট্রদূত মো. আফসারুল কাদের, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু।

ডা. হুমায়ুন কবির বুলবুল বলেন, বিভিন্ন সূত্র ও গবেষণায় মহান মুক্তিযুদ্ধে ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালের দুজন শিক্ষক ও একজন ছাত্রের শাহাদতবরণ করার তথ্য পাওয়া যায়। তাদের স্মরণে আজ স্মৃতিফলক উন্মোচন করা হলো।

প্ল্যাটফর্ম স্টাফ রিপোর্টার
ওয়াসিফ হোসেন
নপ্রামেক

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

"জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ" পুরস্কারে ভূষিত হলেন বুকের হাড় না কেটেই সফল হৃদরোগ অস্ত্রোপচার করা চিকিৎসক ডা. সিয়াম

Tue Sep 17 , 2019
সম্প্রতি নাম মাত্র মূল্যে প্রথমবারের মত বুকের হাড় না কেটেই ১২ বছর বয়সী শিশু নুপূরের হৃদযন্ত্রের সফল অস্ত্রোপচারের মাধ্যমে ভূয়সী প্রশংসা অর্জন করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসক ডা. আশরাফুল হক সিয়াম এবং তার সহকারী চিকিৎসকবৃন্দ । বুকের হাড় না কেটেই ছোট ছোট ছিদ্রের মাধ্যমে এই অস্ত্রোপচার করাকে মেডিকেলীয় […]

সাম্প্রতিক পোষ্ট