• ইভেন্ট নিউজ

October 21, 2019 10:55 pm

প্রকাশকঃ

২১ অক্টোবর ২০১৯:

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে অনুষ্ঠিত হল জাতীয় জীবপ্রযুক্তি মেলা ২০১৯। মেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার অধীেন “সেন্টার ফর মেডিকেল বায়োটেকনোলজি” স্টল উপস্থিত ছিল। এটি মেলায় একমাত্র স্টল যেখানে পেশেন্ট সার্ভিস চালু ছিল। মেলায় বিনামূল্যে থ্যালাসেমিয়া রোগ ও বাহক নির্ণয় করা হয়। ২দিনে মোট ৮৬জনকে এই সেবা বিনামূল্যে দেয়া হয়।

মেলার শেষ দিনে মন্ত্রণালয় ও অধিদপ্তর ক্যাটেগরিতে সেরা স্টল এর পুরষ্কার পেয়েছে “সেন্টার ফর মেডিকেল বায়োটেকনোলজি” স্টলটি। জনপ্রিয় উপস্থাপনায় সম্মাননা ক্রেস্ট পেয়েছেন ডাঃ আশরাফুল হক (স্টেল সেলঃ আজকের বিস্ময়), মেডিকেল অফিসার, সিএমবিটি এবং সহযোগী সংগঠন হিসেবে আমন্ত্রিত বক্তা ডঃ মাহতাব উদ্দিন, সহকারী অধ্যাপক, ড্যাফোডিল ইউনিভার্সিটি।

এছাড়াও থ্রি মিনিট থিসিস প্রেজেন্টেশনে ২য় পুরষ্কার পেয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রতিযোগী ডাঃ শাহিদা আবেদিন (এমফিল থিসিস)। সব মিলিয়ে মোট ৪দিন পুরষ্কার পেয়েছে স্টলটি।

সেন্টারটির লক্ষ্য হলো একটি পূর্ণাঙ্গ চিকিৎসা জীব প্রযুক্তি ইনস্টিটিউটে পরিনত করে চিকিৎসা জীবপ্রযুক্তি কেন্দ্রিক একাডেমিক ও সেবা কার্যক্রম পুরোদমে চালু করা।

তথ্য সূত্রে
মারুফুর রহমান অপু

স্টাফ রিপোর্টার/নুরুন্নাহার মিতু

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.