চিকিৎসা দিতে গিয়ে করোনা ভাইরাসে চীনা চিকিৎসকের মৃত্যু

২৫ জানুয়ারি ২০২০: নব্য প্রজাতির করোনা ভাইরাস দিয়ে আক্রান্তদের সংখ্যা দিন দিন বাড়ছে। চীনের ইউহান শহরে উৎপত্তি হওয়া এ ভাইরাসে এ পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছেন আরও ১৩০০ জন। এ তালিকায় যুক্ত হয়েছেন চীনের হাসপাতালসমূহে দায়িত্বরত চিকিৎসকরাও।

ডা. লিয়াং উডং (৬২), হুবেই রাজ্যের হুবেই জিনহুয়া হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় দায়িত্বরত ছিলেন। কিছুদিন পর তিনি নিজেই এই ভাইরাসে আক্রান্ত একই হাসপাতালে ভর্তি হন। আজ ২৫ জানুয়ারি ২০২০ চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।

উল্লেখ্য, গত ডিসেম্বরে নতুন প্রজাতির এক করোনা ভাইরাস (2019-nCoV) এর উৎপত্তি হয় চীনের ইউহান শহরে। অল্প দিনের মধ্যেই এই ভাইরাস চীনের বিভিন্ন প্রদেশ ছাড়িয়ে পৌঁছে যায় বিশ্বের বিভিন্ন দেশে। চীনের বাহিরে এ পর্যন্ত জাপান, থাইল্যান্ড, কোরিয়া, সিঙ্গাপুর, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, নেপাল ও অস্ট্রেলিয়ায় এই করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গিয়েছে।

নিজস্ব প্রতিবেদক/তামান্না ইসলাম

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

পাবনার আটঘরিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চিকিৎসক আহত

Sun Jan 26 , 2020
পাবনার আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার চর্মরোগ বিশেষজ্ঞ ডা.রাকিবুল করিম সম্রাট (২৫ জানুয়ারি,২০২০) গতকাল দুপুরে ডিউটি পালনের জন‍্য কর্মস্থলে যাবার পথে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মারাত্মক আহত হয়েছেন।পাবনার ২৫০ শয‍্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রথমে চিকিৎসা দেওয়া হয় তাঁকে ।তাঁর পায়ের , চোয়ালের , নিতম্বের এবং অক্ষিকোটরের হাড়ে গুরুতর ফ্র্যাকচার […]

সাম্প্রতিক পোষ্ট