চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের উদ্যোগে আলোচনা সভা

১৫ ডিসেম্বর,২০১৯

ঐক্য, মানবতা, সেবা মূলমন্ত্র নিয়ে এগিয়ে চলা চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ১৫ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস স্মরণে চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মি

আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএমএ এর সভাপতি ডাঃ দুররুল হোদা, জেলা বিএমএ এর সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুন, এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডাঃ সাইফ জামান আনন্দ, সদ্য সাবেক সভাপতি ডাঃ আতিকুর রহমান ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক ডাঃ ওয়াহিদ আনসারী।

অতিথিদের পাশাপাশি বক্তব্য রাখেন জেলা স্বাচিপের সভাপতি ডা. ইমরান জাবেদ, জেলা স্বাচিপের প্রচার সম্পাদক ডা. তৌহিদুল ইসলাম সুজন, ৩৯ তম বিসিএস এ সদ্য যোগদানকৃত চিকিৎসক ডা. ইফতেখার আলম মাসুম, ইন্টার্নী চিকিৎসক ও শিক্ষার্থীবৃন্দ।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী ও এসোসিয়েশনের সভাপতি তাজরেমিন নাহার রিক্তা এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন স্যার সলিমুল্লাহ্ মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ শাহারিয়ার হোসেন।

ডা. দুররুল হুদা বলেন, “বাংলাদেশের চিকিৎসক সমাজের গৌরবোজ্জ্বল ইতিহাস আছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল শ্রেণীর, সকল মতের মানুষের কাছে একজন অনুকরণীয় ব্যক্তিত্ব। তিনি জেলার চিকিৎসা সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাবার অঙ্গিকার ব্যক্ত করেন।”

ডা. নাহিদ ইসলাম মুন তার বক্তৃতায় বলেন, “লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বিজয়ের দিনে অসাম্প্রদায়িক চেতনার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে চিকিৎসক সমাজকে ভূমিকা রাখতে হবে। তরুণ চিকিৎসকরাই পারে সেক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে।”

ডা. সাইফ জামান আনন্দ বলেন, “সুনির্দিষ্ট গঠনতন্ত্রের ভিত্তিতে এগিয়ে চলা সংগঠনটি ইতোমধ্যে সারাদেশে রোল মডেলে পরিণত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ লালন করে মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের ঐক্য প্রতিষ্ঠায় সংগঠনটি ধারাবাহিকভাবে কাজ করে যাবে।”

ডা.আতিকুর রহমান বলেন, “বিজয়ের সুফল জনগণের কাছে পৌঁছে দিতে আমরা চিকিৎসক সমাজ ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো।”

ডা. ওয়াহিদ আনসারী বলেন, “ভবিষ্যৎ প্রজন্মের চিকিৎসক সমাজ ঐক্যবদ্ধ হয়ে মানবসেবায় নিয়োজিত হতে চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন
বরাবরের চেয়ে আরো শক্তিশালী ভূমিকা রাখবে।”

অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন হওয়ায় এসোসিয়েশনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত চিকিৎসকবৃন্দ ও শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

Publisher

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সোহরাওয়ার্দী হাসপাতালে আশঙ্কাজনক গর্ভবতী মায়ের রাতভর সফল অস্ত্রোপচার

Sun Dec 15 , 2019
১৫ ডিসেম্বর ২০১৯ ১২ ডিসেম্বর ২০১৯, রাত আনুমানিক ১১টা। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে এক গর্ভবতী মা আসেন। তিনি প্রেগন্যান্সির ৩৮ সপ্তাহে ছিলেন। উল্লেখ্য, তার ইতোপূর্বে দুইটি কন্যাসন্তান সিজারিয়ান সেকশনের মাধ্যমে জন্ম নেয়। দায়িত্বরত ইউনিট-৩ এর ইনডোর মেডিকেল অফিসার ডা. আয়েশা সিদ্দিকা বলেন, তিনি যখন হাসপাতালে আসেন তখন তার ডেলিভারির […]

সাম্প্রতিক পোষ্ট