কোয়ারেন্টাইন শেষে চীনের উহানফেরত বাংলাদেশিদের ঘরে ফেরা

১৭ ফেব্রুয়ারি ২০২০: আশকোনা হজ্বক্যাম্পে ১৪ দিন কোয়ারেন্টাইন শেষে ৩১২ বাংলাদেশিকে গত ১৫ ফেব্রুয়ারি স্বাস্থ্যপরীক্ষা শেষে বাসায় ফেরার ছাড়পত্র প্রদান করা হয়েছে।

বিকাল ৫ টায় সেনাবাহিনীর মেডিকেল টিম স্বাস্থ্যপরীক্ষায় সকলকে করোনা ঝুঁকিমুক্ত হিসেবে চিহ্নিত করে এবং আইইডিসিআর তাদেরকে সুস্থতার মেডিকেল সনদপত্র, স্বাস্থ্য পরামর্শ বিষয়ক লিফলেট, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে। এছাড়াও বড়দেরকে ফুল দিয়ে এবং ছোটদেরকে খেলনা প্রদানের মাধ্যমে অভ্যর্থনা জানানো হয়। উক্ত অনুষ্ঠানে আইইডিসিআর টিমকে সার্বিকভাবে সহায়তা করে চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন প্ল্যাটফর্ম।

স্বাস্থ্যপরীক্ষা শেষে স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে শুরু হয় ‘কোয়ারেন্টাইন সমাপন ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান’। উক্ত অনুষ্ঠানে হজ্ব ক্যাম্প কোয়ারেন্টাইনে দায়িত্বপ্রাপ্ত ধর্ম মন্ত্রণালয়, ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়, সেনা, নৌ, বিমানবাহিনী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, সিডিসি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও সেনাবাহিনীর পক্ষ থেকে বক্তব্য প্রদান করা হয়। অনুষ্ঠানে আইইডিসিআর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সবাইকে কোয়ারেন্টাইন পরবর্তী সময়ের পরামর্শ প্রদান করেন এবং যে কোন সমস্যায় আইইডিসিআর হটলাইন নাম্বারে যোগাযোগের কথা বলেন।

অনুষ্ঠান শেষে উহানফেরত বাংলাদেশিদের জন্য নৈশভোজের আয়োজন করা হয় এবং রাতেই তাদেরকে বাসায় ফেরার অনুমতি প্রদান করা হয় এবং যাদের বাসা দূরে, তাদেরকে রবিবার সকালে ক্যাম্প থেকে ছুটি দেয়া হয়।

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সন্ধানী ফমেক ইউনিট আয়োজিত ভ্যাক্সিন বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার

Mon Feb 17 , 2020
১৭ ফেব্রুয়ারি ২০২০: গত ১৫ ফেব্রুয়ারী ২০২০ সন্ধানী ফরিদপুর মেডিকেল কলেজ ইউনিট এর আয়োজনে হেপাটাইটিস-এ, হেপাটাইটিস-বি, টাইফয়েড এবং হাম-রুবেলা ভ্যাক্সিন সম্পর্কে সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়। উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন ফরিদপুর মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডা. এস. এম. খবীরুল ইসলাম, গাইনোকলজি এন্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান ডা. শিলা রানী […]

সাম্প্রতিক পোষ্ট