কোভিড-১৯ ব্যবস্থাপনায় চট্টগ্রাম মেডিকেল কলেজে জরুরি নির্দেশনা

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ মে ২০২০, শনিবার

কোভিড-১৯ ব্যবস্থাপনার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের সকল চিকিৎসক বা কর্মকর্তা- কর্মচারীদের উদ্দেশ্য অধ্যক্ষের কার্যালয় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ শামীম হাসান আজ একটি জরুরি নির্দেশনা প্রদান করেন।

সরকারি নির্দেশনা মোতাবেক চট্টগ্রাম মেডিকেল কলেজের সকল চিকিৎসক বা কর্মকর্তা- কর্মচারীদের নির্দেশনা সমূহ মেনে চলার বিশেষ নির্দেশ দেয়া হয়েছে।

নির্দেশনা সমূহ নিম্নরূপ উল্লেখ করা হয়েছেঃ

১) যে সমস্ত শিক্ষক/ চিকিৎসক/ কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজিটিভ হবেন কেবল মাত্র তারা ১০ দিনের আইসোলেশন বা হাসপাতালে অবস্থান করার সুযোগ পাবেন।

২) যে সমস্ত শিক্ষক/ চিকিৎসক/ কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজিটিভ রোগীর সংস্পর্শে আসবেন তাদের কাউকে কোনো প্রকার আইসোলেশনে যেতে হবে না। কেউ গিয়ে থাকলে তিনি অনুপস্থিত হিসেবে গণ্য হবেন।

৩) যে সমস্ত শিক্ষক/ চিকিৎসক/ কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজিটিভ কোন ব্যাক্তির সাথে কোন ফ্ল্যাট বা বাসায় অবস্থান করেন এবং ঐ ফ্ল্যাট বা বাসা লকডাউন হলেও ঐ সমস্ত শিক্ষক/ চিকিৎসক/ কর্মকর্তা-কর্মচারী কে লকডাউনের আওতার বাইরে ধরে নিয়ে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত হতে হবে।

৪) সকল শিক্ষক/ চিকিৎসক/ কর্মকর্তা-কর্মচারীকে অফিস সময় সূচী অনুযায়ী সকাল ৮ টা থেকে দুপুর ২.৩০ টা পর্যন্ত কর্মস্থলে উপস্থিত নিশ্চিত করতে হবে।

৫) কোনো সুরক্ষা সামগ্রী অত্র কার্যালয় থেকে সরবরাহের সুযোগ নেই।

 

 

 

 

Silvia Mim

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

হার্ড ইমিউনিটি ও অবাস্তব কল্পনা

Sat May 30 , 2020
৩০ মে, ২০২০, শনিবার।   ডা. এম, এ, ওয়াহাব এফসিপিএস(রেডিওলজি এন্ড ইমেজিং)  ব্যাচ -১৪, সিওমেক। প্রায়শই ফেইসবুকে কিছু লিখার অভ্যাস থাকলেও বিগত দুই-আড়াই মাস যাবত ফেইসবুক করোনাক্রান্ত হওয়ায় এবং বিভিন্ন টকশো’তে নন মেডিকেল করোনা বিশেষজ্ঞদের আধিক্য ও অতিপাণ্ডিত্যের কারণে কোনকিছু লিখতে সাহস হয়নি।   জাতীয় পত্রিকায় ‘হার্ড ইমিউনিটি বা শক্ত […]

সাম্প্রতিক পোষ্ট