কোভিড-১৯: নেত্রকোনায় চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরো ৮ জন শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ,
বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান। ২৪ ঘণ্টায় নেত্রকোণায় নতুন করে আরো ৮ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ১ জন চিকিৎসক এবং ১ জন স্বাস্থ্যকর্মীও আছেন। এ নিয়ে জেলাটিতে মোট ৬৬ জন আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, কেন্দুয়ার একজন স্বাস্থ্যকর্মী, মোহনগঞ্জের দুজন, আটপাড়ার একজন ও মদনের দুজন। এ নিয়ে জেলাটিতে ৫ জন চিকিৎসক ও ১৫ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

নেত্রকোণা জেলার সিভিল সার্জন মো. তাজুল ইসলাম জানান,

“নেত্রকোনায় গত ২ এপিল থেকে গতকাল বুধবার পর্যন্ত ১ হাজার ৩৮৩টি নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেলের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে প্রাপ্ত ১ হাজার ৯২টির প্রতিবেদনে ৬৬ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে। আক্রান্ত ৬৬ জনের মধ্যে ৪৫ জনই বাইরের জেলা থেকে এসেছেন। সবচেয়ে বেশি নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন।”

জেলা প্রশাসক মঈন উল ইসলাম জানান,

“আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪ জনকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে। অন্যরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।”

তিনি আরো জানান,

“জেলায় সরকারি ও বেসরকারি মিলে মোট ৩৩টি চিকিৎসাকেন্দ্রের মধ্যে ৭৫২টি শয্যা রয়েছে। এর মধ্যে কোভিড-১৯ চিকিৎসার জন্য সরকারিভাবে ১৪৫টি ও বেসরকারিভাবে ২৩টিসহ মোট ১৬৮টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে। জরুরি চিকিৎসায় স্থানান্তরের জন্য সার্বক্ষণিক চালকসহ একটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা আছে। ৮৩ জন চিকিৎসক ও ৮৩ জন নার্স করোনায় আক্রান্ত রোগীদের সেবায় কাজ করে যাচ্ছেন।”

জেলাটিতে করোনায় আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিসিআর ল্যাব উদ্বোধন

Thu May 7 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ এবার করোনা ভাইরাসে আক্রান্তদের শনাক্ত করতে পিসিআর ল্যাব উদ্বোধন করা হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে৷ বিশ্ববিদ্যালয়টির সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (CARS) ভবনে গত মঙ্গলবার (৫ মে) ল্যাবটি উদ্বোধন করা হয়। ল্যাবটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান৷ ল্যাবটি উদ্বোধনকালে ঢাকা বিশ্ববিদ্যালয় […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo