কোভিড-১৯, থেমে নেই বিএসএমএমইউ এর সার্জারি বিভাগ

প্ল্যাটফর্ম নিউজ, ১৩ জুন ২০২০, শনিবার

দেশের জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সম্মুখ যোদ্ধারা। জীবনের ঝুঁকি থাকলেও সাহসিকতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন ডাক্তাররা। নানা প্রতিকূলতা এবং প্রতিবন্ধকতার মাঝে সার্জারি বিভাগে সম্প্রতি একজন রোগীর সফল Endoscopic retrograde cholangiopancreatography (ERCP) করা হয়েছে। বর্তমানে রোগী ভাল আছেন বলে জানা গিয়েছে।

এই জটিল অপারেশনটিতে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন বিএসএমএমইউ এর হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান জনাব মামুন আল মাহাতাব। বাংলাদেশের হেপাটোলজি চিকিৎসা ক্ষেত্রে এ ধরনের জটিল অপারেশন সাফল্যের সাথে করে যাচ্ছেন চিকিৎসকেরা।
বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে অনেক অভিযোগ থাকলেও বিএসএমএমইউ এর ডাক্তারদের আন্তরিকতা এবং দক্ষতা সত্যিকার অর্থে ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুপ্রেরণা।

Benazir Jahangir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বিসিপিএস এর জুলাই ২০২০ সেশনের সকল পরীক্ষা স্থগিত

Sun Jun 14 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ১৪ জুন, ২০২০, রবিবার জুলাই ২০২০ সেশনের এফসিপিএস ১ম পর্ব, এফসিপিএস ২য় পর্ব (শেষ পর্ব), প্রিলিমিনারি এফসিপিএস ২য় পর্ব, এফসিপিএস (সাব-স্পেশালিটি) এবং এমসিপিএস পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ানস্ এন্ড সার্জনস্ (বিসিপিএস)। বিসিপিএসের অনারারি সচিব, অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এর সাক্ষরিত উক্ত বিজ্ঞপ্তিতে আজ […]

সাম্প্রতিক পোষ্ট