কোভিড-১৯: আরো ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১৮ জন

প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ২৬ এপ্রিল ২০২০:
গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ৪১৮ জন, মৃত্যুবরণ করেছেন আরো ৫ জন ও আরোগ্য লাভ করেছেন ৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৫,৪১৬ জন, মোট মৃতের সংখ্যা ১৪৫ জন এবং সুস্থ হয়েছেন মোট ১১২ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নতুন মৃত্যুবরণ করা ৫ জন রোগীর ৩ জন পুরুষ ও ২ জন নারী ছিলেন। তাদের ১ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৩ জন ছিলেন ৫১-৬০ বছরের মধ্যে এবং ১ জন শিশু মৃত্যুবরণ করেন যিনি আগে থেকেই লিভার সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। তাদের মধ্যে ৪ জন ছিলেন ঢাকা ও ১ জন দোহার অধিবাসী।

গত ২৪ ঘণ্টায় ৩৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর পরিমাণ আগের দিনের তুলনায় ৪.৫% বেশি।

ডা. নাসিমা সুলতানা বলেন, আক্রান্তদের মধ্যে একটা উল্লেখযোগ্য অংশ হচ্ছেন কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মী।

তিনি দেশবাসীকে রমজানের বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেন এবং সকলকে বেশি বেশি পানি, ফলমূল, শাকসবজি খাওয়ার পরামর্শ দেন এবং ভাজাপোড়া ও তেল জাতীয় খাবার খেতে নিষেধ করেন

নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

চিকিৎসকদের পাশে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (চট্টগ্রাম)

Sun Apr 26 , 2020
প্ল্যাটফর্ম নিউজ ২৬ এপ্রিল, ২০২০, রবিবার কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের ডিউটি রুমের জন্য এসি ও কেএন ৯৫ মাস্ক এর ব্যবস্থা করেছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখা। কোভিড-১৯ আক্রান্ত রোগীদের নিয়মিত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, বিআইটিআইডি ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। এ হাসপাতালগুলোয় চিকিৎসকদের পিপিই পরে […]

ব্রেকিং নিউজ

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo