• প্রথম পাতা

January 27, 2019 11:09 pm

কুমিল্লা মেডিকেল কলেজের ২৪ তম ব্যাচের ছাত্র তানভীর হোসেন এর রচনা এবং পরিচালনায় প্রথম নাটক “পত্রকথা”।
নাটকটি গত ২৪ জানুয়ারি ইউটিউব ও ফেইসবুকে রিলিজ করা হয় এবং ঐ একই দিনে কুমিল্লা মেডিকেল কলেজের সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে মেডিকেল কলেজ অডিটরিয়ামে প্রিমিয়ার করা হয়।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে নাটকটি বেশ প্রশংসিত হয়েছে। নাটকের গল্প শুনি পরিচালকের নিজের মুখেই:

স্কুল লাইফ থেকে প্রায়ই গল্প লিখতাম।প্রায় ভাবতাম আমার গল্প দিয়ে আমি নিজে একদিন নাটক অথবা শর্ট ফিল্ম তৈরি করব।আমি 1st time SUST এর সিভিল ইঞ্জিনিয়ারিং এ পড়া অবস্থায় SUST এর “দিক থিয়েটারে”কাজ করছিলাম,তখন নাটক বানানোর ইচ্ছাটা আরও ভালভাবে চেয়ে বসে।এরপর মেডিকেলে আসার পর অনেক ব্যস্ত হয়ে পড়ি কিন্তু নাটক বানানোর ইচ্ছাটা বরাবরই ছিল।অনেকদিন থেকে সময় খুঁজতে ছিলাম নাটক বানানোর।পরে এই বছরের জানুয়ারিতে আমার বন্ধু তুষারকে ফ্রি পাই(যে আমার নাটকের সিনেমেটোগ্রাফি ও গানে ছিল) আর অভিনেতা ও অভিনেত্রী হিসেবে আমার দুই ব্যাচমেটকে পেয়ে যাই।তাদের সবার আমার গল্প ভাললাগে এবং জানুয়ারির ১তারিখ,২০১৯ সালে আমরা আমাদের কলেজের(কুমিল্লা মেডিকেল কলেজ) লাইব্রেরীতে ১ম শ্যুটিং করি। সম্পূর্ণ শ্যুটিং কুমিল্লার বিভিন্ন লোকেশনে করা হয়।প্রায় ১০দিনের মত শ্যুটিং করতে হয়েছে আমাদের এই নাটকটির জন্য।নাটকে খুব সুন্দর ২টি গান রয়েছে।গানের কথা লিখেছেন নিলয় আরেফিন এবং গান গেয়েছেন রাকিব মজুমদার তুষার,তারা ২জনই স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৪২তম ব্যাচের ছাত্র।আর নাটকের অভিনেতা,অভিনেত্রী এবং আমি- আমরা সবাই কুমিল্লা মেডিকেলের ২৪তম ব্যাচের শিক্ষার্থী।


একই মেডিকেলে পড়া দুইটি ছেলে আর মেয়ের মধ্যে না বলা ভালবাসা নিয়ে নির্মিত আমাদের এই নাটকটি। বাকি গল্প জানতে দেখতে হবে নাটকটি।

আমরা বিশেষ ধন্যবাদ জানাতে চাই কুমিল্লা মেডিকেল কলেজের শ্রদ্ধেয় অধ্যক্ষ প্রফেসর ডাঃমহসিন-উজ-জামান চৌধুরি স্যার উপাধ্যক্ষ ডাঃরফিকুল ইসলাম সরকার স্যারকে। তাদের অনুপ্রেরণা এবং সহযোগিতা না থাকলে আমরা এই কাজটি সুষ্ঠুভাবে করতে পারতাম না।”

****

বিস্তারিতঃ
রচনা ও পরিচালনাঃ Tanveer Hossain

অভিনয়েঃ Merazul Ashekin
Tasmia Mim
Tanvir ahmed

সিনেমেটোগ্রাফি ও গানঃ Rakib Mazumder Tushar

গানের কথাঃ Niloy arefin

ফেসবুক লিংকঃ
https://m.facebook.com/story.php?story_fbid=1987635664665965&id=100002586538316

ইউটিউব লিংকঃ
https://m.youtube.com/watch?feature=youtu.be&v=GyZHcjIPBL8

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.