কিশোরগঞ্জে “ঈদ আনন্দ বাজার” নামে ব্যতিক্রমী উদ্যোগ

প্ল্যাটফর্ম নিউজ, ২৪ মে ২০২০, রবিবার:

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধের জন্য দেশে সাধারণ ছুটি হওয়ার পর থেকেই বন্ধ রয়েছে সকল ব্যবসা প্রতিষ্ঠান। ঈদ উপলক্ষে সীমিত আকারে চালু হলেও এখনো কর্মহীন হয়ে আছে বিশাল একটা জনগোষ্ঠী। দেশের প্রতিটা অঞ্চলেই এসব কর্মহীন অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে সমাজের বিত্তবান ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন।

এরকম অসয়ায় কর্মহীনদের ঘরে ঈদের আনন্দ পৌঁছে দিতে কিশোরগঞ্জে নেয়া হয়েছে এক ব্যতিক্রমী উদ্যোগ। আজ শনিবার জেলা শহরের নগুয়ার বিন্নগাও মহল্লায় চালু করা হয় পরিবেশ বান্ধব মানবিক “ঈদ আনন্দ বাজার”।

ঈদ আনন্দ বাজারে আমন্ত্রণ জানানো হয় অসহায় ২০০ পরিবারকে। সেখানে প্রত‌্যেক পরিবারকে বিনামূল্যে দুই ধরনের চাল, তেল, দুধ, সেমাই, লবণ, চিনি, সাবান, শ্যাম্পু, মাস্ক, হ‌্যান্ড স‌্যানিটাইজার ও নতুন শাড়ি-লুঙ্গিসহ ১২ ধরনের পণ্য দেওয়া হয়। সবাই নিজের হাতে পছন্দ মতো পণ্য সংগ্রহ করেন। ঈদ উপহার সবার মুখে ফুটেছে হাসি।

ব্যক্তিগত উদ্যোগে এ ঈদ আনন্দ বাজারের আয়োজন করেন কিশোরগঞ্জ সম্মিলিত নাগরিক ফোরামের প্রধান সমন্বয়কারী এনায়েত করিম অমি।

উল্লেখ্য, বাজারে প্রবেশের পূর্বে প্রতিটি লোকের শরীরে জীবাণুনাশক ছিটানোর পর স্বেচ্ছাসেবকরা তাদের নিয়ে যান পণ্যগুলোর সামনে। সামাজিক দূরত্ব নিশ্চিত করে সবাই নিজের হাতে ঈদ উপহার নিয়ে বাড়ি ফিরেন।

নিজস্ব প্রতিবেদক – ফিরদাউস আলম

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কুয়েতে করোনা ভাইরাসে আক্রান্ত চার দূতাবাস কর্মী সহ দুই হাজার বাংলাদেশি

Sun May 24 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ২৪ মে ২০২০, রবিবার কুয়েতে কোভিড-১৯ আক্রান্ত বাংলাদেশীর সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার। এদের মধ্যে সেখানকার দূতাবাসে কর্মরত চার কর্মকর্তা-কর্মচারীও রয়েছেন। ২৩ মে (শনিবার) রাতে কুয়েত দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের প্রশাসনিক কর্মকর্তা […]

সাম্প্রতিক পোষ্ট