করোনা প্রতিরোধে জহুরুল ইসলাম মেডিকেলের অভিনব উদ্যোগ

১০ এপ্রিল ২০২০: করোনার প্রকোপ ঠেকাতে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন। উক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের সবগুলো প্রবেশ পথ বন্ধ করে প্রধান প্রবেশ পথে বসানো হয়ে জীবাণুনাশক স্প্রে মেশিন, যার ফলে হাসপাতাল সহ কলেজ ক্যাম্পাসে প্রবেশ করার সময় সবার শরীরে ছিটিয়ে দেওয়া হচ্ছে জীবাণুনাশক স্প্রে। উল্লেখ্য তারও কিছুদিন আগে থেকেই কলেজে প্রবেশ করার সময় হাত-পা ধোয়া বাধ্যতামূলক করেছিল কলেজ কর্তৃপক্ষ। তখন হাসপাতালের প্রবেশপথ গুলোতে ব্লিচিং পাউডার মিশ্রিত অস্থায়ী নালা তৈরি করেছিল কর্তৃপক্ষ। এবং প্রবেশের সময় সবাইকে বাধ্যতামূলক ভাবে এই নালার পানিতে পা ধুয়ে প্রবেশ করতে হয়েছে।

দেশের করোনা পরিস্থিতি খারাপ হওয়ার কথা বিবেচনায় নিয়ে এবারে প্রধান ফটকে ব্যবস্থা করা হলো স্প্রে মেশিনের।
উল্লেখ্য কিশোরগঞ্জের বাজিতপুরে অবস্থিত এই মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন কয়েক হাজার মানুষ সেবা নিতে আসেন। তাদের মধ্যে নিরাপদ দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে বহির্বিভাগের মেঝেতে অঙ্কন করা হয়েছে কয়েকশত দূরত্ব সার্কেল।
এছাড়াও সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বহির্বিভাগের অনেকগুলো মনিটরে সার্বক্ষণিক দেখানো হচ্ছে সচেতনতা মূলক ভিডিও চিত্র। হসপিটালের বিভিন্ন যায়গায় লাগানো হয়েছে সচেতনতার মূলক ব্যানার, লিফলেট।

দেশের এই ক্রান্তিলগ্নে এমন সব জনকল্যাণমুখী উদ্যোগ নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহলে প্রশংসা কুড়িয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদক /তারেক হাসান

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

লাইফ ইন লকডাউন, ডে থ্রি

Fri Apr 10 , 2020
১০ এপ্রিল ২০২০: ডা. শুভদীপ চন্দ এটা সময় আত্মীয় স্বজন বন্ধু বান্ধব সবাইকে ফোন দেয়ার। এটা সময় প্রিয় কিছু মানুষের সাথে আরেকটু বেশি সময় কাটাবার। এটা সময় সব ব্রাউজ হিস্ট্রি ডিলিট করে দেবার। এটা সময় মোবাইল ফোনে নিজের গান কবিতা ভিডিও করে রাখার। কারো কারো জন্য চিঠি লিখে কাঠের বাসকে […]

সাম্প্রতিক পোষ্ট