এশিয়া-প্যাসিফিক একাডেমি অব অপথালমোলজি এর সভাপতি নির্বাচিত হলেন অধ্যাপক ডাঃ আভা হোসেন

সম্প্রতি এশিয়া-প্যাসিফিক একাডেমি অব অপথালমোলজি (এপিএও) এর সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রখ্যাত চক্ষু চিকিৎসক অধ্যাপক ডাঃ আভা হোসেন। ৬০ বছরের ইতিহাসে তিনিই এ সংগঠনের প্রথম নারী সভাপতি। গত ৪-৬ মার্চ ২০১৯ থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত ৩৪তম এপিএও কংগ্রেসে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

অধ্যাপক আভা হোসেন

এপিএও-এর সদস্য হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, চীন, জাপান, ভারতসহ অনেক উন্নত এবং প্রভাবশালী রাষ্ট্রের বিভিন্ন চক্ষু চিকিৎসক এবং চক্ষু সংগঠন। ১৯৬০ সাল থেকে এশিয়া-প্যাসিফিক অঞ্চলে চক্ষুসেবার মানোন্নয়ন এবং চক্ষু বিষয়ক গবেষণার লক্ষ্যে কাজ করে যাচ্ছে এই সংগঠন।

বাংলাদেশের চক্ষু চিকিৎসক সমাজের জন্য এ এক বিরল সন্মানের বিষয়। একই সাথে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের নারী চিকিৎসকদের অর্জনের ইতিহাসেও এটি একটি মাইলফলক।

তথ্যসূত্র:
ডাঃ নুজহাত চৌধুরী
ময়মনসিংহ মেডিকেল কলেজ

প্ল্যাটফর্ম ফিচার রাইটার:
সামিউন ফাতীহা
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুর

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া নিয়ে কিছু কথা ও প্রস্তাবনা সমুহ

Fri Mar 22 , 2019
ডা. সুরেশ তুলসান। কুষ্টিয়া মেডিকেল কলেজ। শিক্ষার বাণিজ্যিক করনের সাথে সাথে কখন যে চোখের নিমিষেই চিকিৎসা শিক্ষার মত বিষয়টাও হঠাৎ করেই বাজারের পন্যে পরিণত হয়ে গেল আমরা বুঝতেও পারলাম না।যখন বোধোদয় হলো ততক্ষণে অনেক দেরী হয়ে গেছে। আমরা প্রতিবাদ করে ছিলাম কিন্তু রুখতে পারলাম না, এবং একসময় অবশেষে মেনেই নিলাম, […]

সাম্প্রতিক পোষ্ট