“একুশে পদক” পেতে যাচ্ছেন,অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ

এবার ভাষা আন্দোলনে বিশেষ অবদানের জন্য ‘একুশে পদক’ যারা পাচ্ছেন বিশেষ করে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, ভাষা ও সাহিত্য এবং শিল্পকলায় গৌরবোজ্জ্বল ও প্রশংসনীয় অবদান রাখায় ১৬ জন বিশিষ্ট ব্যাক্তি এই সর্বোচ্চ বেসামরিক পুরস্কারের জন্য মনোনিত হয়েছেন। এই তালিকা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করা হয়।

এই মনোনীত চুড়ান্ত তালিকায়,গবেষণায় পদক পাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ।

এর আগে একুশে পুরস্কারের জন্য ৩৫ গ্রাম ওজনের একটি স্বর্নপদক আর নগদ ১ লাখ টাকা ও সম্মাননাপত্র দেওয়া হয়েছে। তবে এবার টাকার পরিমানটা বাড়িয়ে ২ লাখ করার সুপারিশ করা হয়েছে।

প্ল্যাটফর্ম পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ কে জানাই আন্তরিক অভিনন্দন।

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হাসপাতালে শিশুমৃত্যু সংক্রান্ত বিভ্রান্তিমুলক খবরের প্রতিবাদ ও ব্যাখ্যা

Fri Feb 12 , 2016
সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশীপ হাসপাতালে শিশুমৃত্যু সংক্রান্ত বিভ্রান্তিমুলক সংবাদটি নিশ্চয়ই সকলের দৃষ্টিগোচর হয়েছে। একটি বিশেষ মহল হাসপাতালের সুনাম নষ্ট করার হীন অপপ্রয়াস হিসেবে এ ধরনের মনগড়া, কাল্পনিক ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন বলে জানিয়েছেন হাসপাতালের চেয়ারম্যান ডাঃ সরদার এ. নাইম। তিনি তার ফেইসবুক প্রোফাইলে ঘটনার সব আসল তথ্য জানিয়ে […]

সাম্প্রতিক পোষ্ট