‘ইউজিসি অধ্যাপক’ হিসেবে নিযুক্ত হলেন প্রফেসর ডাঃ এবিএম আবদুল্লাহ

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি) আগামী দুই বছরের জন্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের সাবেক ডীন এবং মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ডাঃ এবিএম আবদুল্লাহকে ‘ইউজিসি অধ্যাপক’ হিসেবে মনোনীত করেছে।

ইউজিসি নীতিমালা অনুসারে অবসরপ্রাপ্ত গবেষক ও অধ্যাপকদের এই সম্মাননা দেয়া হয়। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষা, গবেষণা ও প্রকাশনায় অবদান রাখা অবসরপ্রাপ্ত গবেষক ও অধ্যাপকদের এই বিশেষ অধ্যাপনার সুযোগ দেয়া হয়। এ বছর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট চারজন অধ্যাপককে এই পদে মনোনীত করা হয়েছে। বাকি তিনজন হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক ড.ফখরুল আলম, বঙ্গবন্ধু শেখ মুজিবউর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং প্ল্যান্ট প্যাথলজি বিভাগের সাবেক অধ্যাপক আবদুল মান্নান আকন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার প্রকৌশল বিভাগের সাবেক অধ্যাপক ড. খোরশেদ আহমেদ কবির।
গত ৬ আগস্ট ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এর সভাপতিত্বে এক সভায় সর্বসমতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো: আখতার হোসাইন, অধ্যাপক এম শাহ নেওয়াজ আলি, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক মো সাজ্জাদ হোসাইন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, যাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসাইনসহ অন্যান্যরা। নির্বাচিত চার অধ্যাপক নিজস্ব পছন্দ অনুযায়ী যেকোন বিশ্ববিদ্যালয় অথবা গবেষণা ইনস্টিটিউটে নিযুক্ত হবেন।

Urby Saraf Anika

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

আদ-দ্বীন হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসায় অবিরাম পরিশ্রম করে চলছেন চিকিৎসকরা

Sun Aug 11 , 2019
নিয়ন্ত্রনহীন ডেংগু জ্বরে আক্রান্ত রোগীদের সুস্থ করে তোলায় পিছিয়ে নেই আদ-দ্বীন হাসপাতালের চিকিৎসকেরাও, পরিশ্রম করে চলেছেন অবিরাম। রাজধানীসহ অন্যান্য জায়গাগুলোতে ডেঙ্গু রোগীদের সংখ্যা বেড়েই চলেছে এবং ৬ মাসের রেকর্ড ছাড়িয়েছে জুলাই মাসে, যা অতীতের সব রেকর্ডকেও ভঙ্গ করেছে। প্রতিদিন হাসপাতালে সংখ্যা বেড়েই চলেছে রোগী এবং তার স্বজন দের। এবং তাদের […]

সাম্প্রতিক পোষ্ট