• নিউজ

March 1, 2019 2:19 pm

প্রকাশকঃ

প্ল্যাটফর্ম সাহিত্য সপ্তাহ পর্ব দুই এর অনেক লেখার মাঝে, বিচারকের রায় এবং জনপ্রিয়তার উপর ভিত্তি করে সেরা লেখকদের পুরস্কৃত করা হয় গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার দীপনপুরে আয়োজিত এক অনুষ্ঠানে।

প্ল্যাটফর্ম সাহিত্য পরিষদ ডিসেম্বর এবং জানুয়ারি মাস জুড়ে লেখা আহবান করে। সাহিত্য সপ্তাহের পর্ব দুই এর বিষয় ছিল, শীত, একুশ এবং বিবিধ।
অসংখ্য লেখার মাঝে প্রাথমিক ভাবে উত্তীর্ন সকল লেখা প্ল্যাটফর্ম ফেসবুক পেজে প্রকাশিত হয়। লেখার গঠন শৈলী, বানান এবং গল্পের কয়েকটি বিষয়ের উপর নির্ভর করে, এবং জনপ্রিয়তার ভিত্তিতে দুই বিভাগে সেরা লেখক নির্বাচন এবং ঘোষনা করা হয়।
গত ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ঢাকার কাঁটাবনের দীপনপুরে বিকেল ৫ টায় প্ল্যাটফর্ম আয়োজিত চিকিৎসক সমাজের লেখক পাঠক সমাবেশ ২০১৯ এ বিজয়ীদের আনুষ্ঠানিক ভাবে পুরস্কৃত করা হয়।

জনপ্রিয় বিভাগে প্রথম হয় গল্প, বিজয় ও বৃদ্ধাশ্রম। লেখিকা খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এর ‘শেখ তানজিলা রহমান’। দ্বিতীয় পুরস্কৃত গল্পের নাম ‘কালো হাত ভরাট স্বর’, লেখিকা শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হসপিটালের ‘আয়েশা সিদ্দীকা জারা’। তৃতীয় গল্প, ‘শীত’। লেখিকা আদ্ব-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ‘জেরীন তাসনীম’।

সমালোচক পুরস্কার অর্জন করে গল্প ‘রূপান্তর’, লেখক জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ, সিলেট এর ‘ডা. আশেকুর রহমান মল্লিক’ এবং গল্প ‘যেভাবে তোমার সাথে আমার দেখা হলো’, লেখিকা কক্সবাজার মেডিকেল কলেজ এর ‘ডা. জাহান সুলতানা’। কবিতায় সমালোক পুরস্কার অর্জন করে ‘তার অনামিকায় একদিন’ লেখক ঢাকা মেডিকেল কলেজের ফারহান লিয়াকত অনিক।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্ল্যাটফর্মের প্রতিষ্ঠাতে সদস্য, ডা. মোহিব নিরব, উপদেষ্টা ডা. সেলিম শাহেদ, ডা. অনির্বান সরকার, ডা. নুরুল হুদা খান রোদ্দুর, ডা. মুরাদ মোল্লা। আরও উপস্থিত ছিলেন, প্ল্যাটফর্ম পূর্ববর্তী সভাপতি ডা. ইশরাত জাহান মৌরি, প্ল্যাটফর্ম কেন্দ্রীয় কার্যকরি পরিষদের বর্তমান সভাপতি ডা. নিলয় শুভ এবং সাধারন সম্পাদক, ডা. ফারিজ শেখ।

প্ল্যাটফর্ম লেখক পাঠক সমাবেশ আরও অংশগ্রহন করেন চিকিৎসক সমাজের প্রথিতযশা লেখক-লেখিকা বৃন্দ, প্ল্যাটফর্ম এক্টিভিস্ট এবং পাঠকগন। শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করা হয়।

উল্লেখ্য প্ল্যাটফর্ম সাহিত্য সপ্তাহ শুরু হয়েছিল, চিকিৎসা শিক্ষার্থী এবং চিকিৎসকদের সাহিত্য চর্চায় অনুপ্রানিত করার জন্য। সাহিত্য সপ্তাহ পর্ব এক অনুষ্ঠিত হয়েছিল এবং স্বাস্থ্য অধিদপ্তরের অডিটেরিয়ামে প্ল্যাটফর্ম এর ৫ম জয়ন্তী অনুষ্ঠানে সেরা লেখকদের পুরস্কৃত করা হয়। তারই ধারাবাহিকতায়, সাহিত্য সপ্তাহ পর্ব দুই এর আয়োজন করা হয় এবং প্ল্যাটফর্ম সাহিত্য পরিষদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। অনুষ্ঠানে, মিডিয়া পার্টনার ছিল, সিমুড ইভেন্টস।

ছবিতে সাহিত্য সপ্তাহ পর্ব দুই এবং লেখম পাঠক সমাবেশঃ




শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ পর্ব দুই, প্ল্যাটফর্ম সাহিত্য সপ্তাহ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.