FMDSA এর উদ্যোগে ফেনীতে টেলিমেডিসিন সেবা চালু

প্ল্যাটফর্ম নিউজ

শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাসের এই বৈশ্বিক মহামারীতে পুরো বিশ্ব এখন নিস্তব্ধ। এইরকম বিরুপ পরিস্থিতিতে বাংলাদেশের উচ্চ ঝুঁকি সম্পন্ন জেলারসমূহের মধ্যে ফেনীও একটি। এই সংকটময় সময়ে প্রিয় ফেনীবাসির বৃহত্তর স্বার্থে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য এগিয়ে এসেছে ‘ফেনী মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’। সারা দেশের বিভিন্ন মেডিকেল কলেজ অধ্যয়নরত স্টুডেন্টদের এই এফএমডিএসএ সংগঠন এর উদ্যোগে করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় চালু হলো টেলিমেডিসিন সেবা।

গত ৬ এপ্রিল ২০২০ থেকে শুরু হয় এফএমডিএসএ টেলিমেডিসিন সেবা এবং এই সেবা চলমান আছে। এই সেবায় ২৪ ঘন্টা সেবা দিয়ে যাচ্ছেন ৭ জন ডাক্তার। মূলত মানুষ এই সার্বিক দুর্যোগপূ্র্ন পরিস্থিতিতে যাতে বাসায় বসে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারে তার জন্যই এই প্রয়াস। গত ১০ দিনে আগত ফেনী জেলা থেকে কলের সংখ্যা ছিলো প্রায় ২০০ টির মত। এছাড়াও সংগঠনটি টেলিমেডিসিনের পাশাপাশি করোনা মোকাবেলায় আরো সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছে।

প্ল্যাটফর্ম প্রতিবেদক/ মোহাম্মদ আরাফাত

জামিল সিদ্দিকী

A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনা ঝুঁকিতে কিশোরগঞ্জ, মোট শনাক্তের ১১ জনই চিকিৎসক!

Sat Apr 18 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ১৮ এপ্রিল, ২০২০: কিশোরগঞ্জে করোনা সংক্রামণ বেড়েই চলেছে। কিশোরগঞ্জ জেলায় শুক্রবার নতুন করে আরও ১৮ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। ২৯ জনের নমুনা পরীক্ষা করে এ ১৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। এদের মধ্যে ১১ জন চিকিৎসক ও দুজন নার্স রয়েছেন। সর্বশেষ আক্রান্ত চার চিকিৎসক তাড়াইল, কটিয়াদী, […]

সাম্প্রতিক পোষ্ট