BSMMU’র প্রো-ভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন অধ্যাপক ডাঃ এ এস এম জাকারিয়া স্বপন

অধ্যাপক ডাঃ এ এস এম জাকারিয়া স্বপন আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির প্রো-ভিসি হিসাবে দায়িত্ব গ্রহণ করলেন। তিনি বিএসএমএমইউ’তে ডার্মোটলজিতে অধ্যাপনা করে আসছিলেন এবং বিশ্ববিদ্যালয় তথাপি সমগ্র দেশের চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক অবদান রেখেছেন তার বর্নাঢ্য ক্যারিয়ার জুড়ে। চর্ম ও যৌন চিকিৎসায় অধ্যাপক ডাঃ এ এস এম জাকারিয়া স্বপন বাংলাদেশের প্রবাদ পুরুষ।

তার হাত ধরে চিকিৎসা ক্ষেত্রে বিশাল পরিবর্তন সাধিত হয়েছে।বিএসএমএমইউ এর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে তার অবদান অপরিসীম। তিনি স্বাধীনতার স্বপক্ষের শক্তি স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। তার সকল অনুসারী ও সহকর্মী তার প্রো-ভিসি হওয়ার খবরে তাকে অভিনন্দন জানিয়েছেন। সকলেই প্রত্যাশা করছেন তিনি তার কর্ম জীবনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিয়ে যাবেন। এর আগে একই বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছিলেন অধ্যাপক ডাঃ এ এস এম জাকারিয়া স্বপন।

 

News courtesy : প্রবাহ

Sairee

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ধর্ষণের ভিক্টিমদের স্বাস্হ্য পরীক্ষায় পুরুষ চিকিৎসকের নিষিদ্ধ করেছেন মহামান্য হাইকোর্ট!

Sat Apr 23 , 2016
গোটা বাংলাদেশের সরকারী মেডিকেল কলেজ মিলিয়ে ফরেনসিক মেডিসিন এর অধ্যাপক সর্বসাকুল্যে মাত্র ২ জন। যার একজন এ বছরে আর একজন সামনের বছরে অবসরে যাচ্ছেন। সহযোগী অধ্যাপক হিসেবে আছেন ৮ জন এবং সহকারী অধ্যাপক হিসেবে ১০ জন।এছাড়া এমসিপিএস কোর্সে ১০ জন, এমডি কোর্সে ২ জন আর ডিপ্লোমা কোর্সে আছেন ১৪ জন।মানে […]

সাম্প্রতিক পোষ্ট