৩৮ তম বিসিএস পরীক্ষার সার্কুলার প্রকাশ

৩৮তম বিসিএসের সার্কুলার জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১০ জুলাই থেকে এই বিসিএসের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে শেষ হবে ১০ আগষ্ট বলে জানিয়েছে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

সোমবার বিকালে জারিকৃত এক প্রজ্ঞাপনে দেখা যায় , এবারের বিসিএসে স্বাস্থ্য ২২০ টি এবং ডেন্টাল সার্জন হিসেবে ০৫ টি পদ রয়েছে ।

বাংলা ও ইংরেজীতে ২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে আবেদনে ইংরেজী প্রশ্নে পরীক্ষা দিতে চাইলে আবেদনপত্রে উল্লেখ করতে হবে। বিসিএসের অনলাইন আবেদনে এতদিন স্থায়ী-অস্থায়ী ঠিকানা, সব সনদের রোল নম্বর, প্রতিষ্ঠানের নাম-রেজাল্টসহ অন্যান্য কিছু তথ্য চাওয়া হলেও এবার থেকে ন্যাশনাল আইডি নম্বর (এনআইডি) চাওয়া হবে। আবেদনপত্রে বিষয়টি উল্লেখ করতে হবে।

এই বিসিএস পরীক্ষায় ২০০ নম্বরের বাংলাদেশ ইতিহাস থেকে ৫০ নম্বর কমিয়ে আনা হয়েছে। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস যুক্ত করে ৫০ ন৩ম্বর নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে।

বিস্তারিত আসছে …

drferdous

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

‘হেলথ ক্যাডার’কে ‘ক্যাডার’ বানান

Tue Jun 20 , 2017
একটি বহুল প্রচারিত বিজ্ঞাপনের ভাষা হল, “দুধে হরলিক্স মেশান, দুধের শক্তি বাড়ান!!” নিতান্তই চটকদার বিজ্ঞাপন!! দুধ এমনিতেই একটি শক্তিশালি খাবার, এতে হরলিক্সের গমটুকু অর্নামেন্টালি মেশালে কিই বা শক্তি বাড়ে! কিন্তু এই নামেই হরলিক্স বিক্রি বাড়ছে! একই রকম ভাবে হেলথ ক্যাডার হচ্ছে একটা শক্তিশালী কমিউনিটি। সরকারের অন্যতম গুরুত্বপুর্ন এবং সফল পেশাজীবী […]

সাম্প্রতিক পোষ্ট