হাসপাতালে মাস্ক সরবরাহে অপরাগতা: পরিচালককে প্রত্যাহার

২৬ মার্চ, ২০২০
সম্পদের স্বল্পতার কথা জানিয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা কর্মচারীদের নিজ উদ্যোগে মাস্ক সরবরাহের নোটিশ দেওয়ার চার দিন পর হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে প্রত্যাহার করেছে সরকার। 

আজ বুধবার (২৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে এক আদেশ জারি করে।

এই সেনা কর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। মোর্শেদ রশীদকে হাসপাতালের পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবীকে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। রশীদ উন নবীকে মিটফোর্ড হাসপাতালের পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্য সেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এরআগে, করোনা ভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের স্বল্পতার কথা জানিয়ে হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১ মার্চ নোটিশ দেন ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদ। সেই নোটিশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় তোলে।

নোটিশে বলা হয়েছিল, ‘স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সহিত জড়িত সকলের মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের সল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না। এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হল।’

নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯: নতুন শনাক্ত ৫ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরো ৪ জন

Thu Mar 26 , 2020
২৬ মার্চ ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হলেন আরো ৫ জন এবং সুস্থ হয়েছেন ৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৪৪ জন, মোট মৃতের সংখ্যা ৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১১ জন। দুপুর ০৩.৩০ ঘটিকায় এক ভিডিও ব্রিফিংয়ে এ তথ্য […]

সাম্প্রতিক পোষ্ট