সিওমেকের ৫৩ ব্যাচের সদ্যপাশকৃত চিকিৎসকদের যোগদান

প্ল্যাটফর্ম নিউজ

শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

ইন্টার্ন চিকিৎসক হিসেবে যোগদানের উদ্দেশ্যে দেশের বিভিন্ন শহর থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা দিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের নব্য ডাক্তাররা।

নভেম্বর ২০১৯ এ শেষ বৃত্তিমূলক পরীক্ষায় ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থীরা অংশ নেয়৷ যার রেজাল্ট প্রকাশিত হয় মার্চ ২০২০ এর দ্বিতীয় সপ্তাহে৷ এরপর থেকে করোনা মহামারীর কারনে আটকে যায় তাদের দাপ্তরিক কার্যক্রম এবং নির্দিষ্ট তারিখ পার হয়ে গেলেও ইন্টার্নীতে যোগদান করতে পারে নি৷ পরে বিষয়টি মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হলে এ সমস্যা সমাধানের জন্য তারা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ এবং বিএমডিসির দৃষ্টিআকর্ষন করেন। ফলে রেজিস্ট্রেশন সংক্রান্ত জঠিলতা সমাপ্ত হয়। কিন্তু লকডাউনের কারণে দেশের সব জায়গায় চলাচল বন্ধ থাকায় আবারো পরিবহন জটিলটায় নিজ নিজ মেডিকেল কলেজে পৌছাতে বেগ হতে তাদের। এমন সময় অনেকে এলাকাভিত্তিক গাড়ির ব্যবস্থা করে উদ্যোগী হয়ে ক্যাম্পাসে ফিরছেন তারা৷ ডা. ইলহাম রেজা চৌধুরী তার ফেসবুকের পাতায় লিখেন,

” ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, ময়মনসিংহ থেকে ৪ টি বাসে করে SOMC 53rd ব্যাচের সদ্য পাশ করা ডাক্তাররা Intern Doctor হিসেবে জয়েন দেয়ার জন্য রওয়ানা দিয়েছে। এই প্রতিকূল সময়ে, পরিবারের দুশ্চিন্তা পেছনে ফেলে এগিয়া আসাদের জন্য সবাই দোয়া করবেন। কতৃপক্ষকে তাদের পাশে থাকার জন্য সবিনয় অনুরোধ করা হইল। They leaving their family to serve the nation , everyone just stay home & pray for them”

এরপরে প্রশংসায় ভাসছেন তারা৷ নজরুল ইসলাম নামে একজন লিখেন ,

“সময়ের সাহসী সেবাদানকারীদের শুভেচ্ছা ও অভিনন্দন। আল্লাহ তোমাদের কে হেফাজতে রাখবেন। তোমাদের জন্য দোয়া করা ছাড়া আর কিছুই নেই।”

কুহলী রয় লিখেন,

“আজ এমন একটা যুদ্ধে সামিল হয়েছো তোমরা। আমাদের ভালোবাসা আর দোয়া সবসময় তোমাদের সাথে থাকবে। আর দোয়া করি মানুষের মধ্যে সচেতনতা বাড়ুক, তারা ঘরে থাকুক। নিজেদের প্রতি খেয়াল রেখো। দোয়া করছি অবিরত।”

নিজস্ব প্রতিবেদক/ শেখ লুৎফুর রহমান তুষার

জামিল সিদ্দিকী

A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনা যুদ্ধে আমার গেরিলা পদ্ধতি এবং অপ্রিয় সত্য কিছু কথা

Sat Apr 18 , 2020
শনিবার, ১৮ এপ্রিল, ২০২০ গেরিলা যুদ্ধের নাম শুনলেই ভেসে উঠে মুক্তিযুদ্ধের সেই ভয়ংকর গেরিলাদের কথা। যারা পাকিস্তানিদের অন্তরাত্মা কাপিয়ে দিয়ে দেশের স্বাধীনতা ত্বরান্বিত করেছিলো। করোনায় গেরিলা পদ্ধতি শুনে নিশ্চয়ই অবাক হয়ে যাচ্ছেন। আসলে সময়টাই এখন অবাক হবার। অবাক অবাক সিদ্ধান্ত দেখেছেন। অবাক করা করোনার পরীক্ষা দেখেছেন। অবাক করা গার্মেন্টস ছুটি, […]

সাম্প্রতিক পোষ্ট