• নিউজ

October 1, 2015 4:08 pm

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষা ও ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে ফের অবস্থান নিয়েছেন মেডিকেল ভর্তিচ্ছু আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থী ও অবিভাবকরা বৃহস্পতিবার সকাল থেকে শহীদ মিনারে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ঢাকা মেডিকেল কলেজের কিছু শিক্ষার্থীও তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক প্রণব বলেন, ‘প্রশ্ন ফাঁসের কোনো ঘটনা যদি না-ই থাকবে, তাহলে স্বাস্থ্য মন্ত্রণালয় কেন তড়িঘড়ি করে ফলাফল প্রকাশ করে রাতের আঁধারে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিবে?’

মেডিকেল কলেজ কলঙ্কিত দেখতে চান না, তাই শুরু থেকেই তাদের এ আন্দোলনের সঙ্গেই ঢাকা মেডিকেলের অনেক শিক্ষার্থীরা আছেন বলে জানান তিনি।

আন্দোলনরত শিক্ষার্থী সালমান বলেন, ‘আমরা আপাতত শহীদ মিনারে অবস্থান করবো, আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ ওঠে।

এরপর থেকেই মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা ও ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবি জানিয়ে আসছেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখেই গত ২৯ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজগুলো তাদের ভর্তি কার্যক্রম শুরু করেছে।

এদিকে ভর্তি পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএসসির সহকারী পরিচালকসহ তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। একই অভিযোগে গত ২২ সেপ্টেম্বর রংপুর মেডিকেল কলেজের তিন চিকিৎসকসহ সাতজনকে গ্রেফতার করে র‌্যাব। এ সব অভিযোগে সারাদেশে মেডিকেলে ভতিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে আন্দোলন শুরু করেন।

– See more at: http://www.dailynayadiganta.com/detail/news/58115#sthash.LJ0UCfVM.dpuf

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ আন্দোলন,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.