শবে বরাতের নামাজ নিজ বাসায় আদায়ের আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের

সোমবার, ৬ই এপ্রিল, ২০২০: করোনা ভাইরাস পরিস্থিতিতে পবিত্র শবে বরাত উপলক্ষে নিজ নিজ বাসস্থানে দোয়া ও নামাজ আদায় করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। শনিবার (৪ এপ্রিল) ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সংকটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত করোনা ভাইরাস সম্পর্কিত দিক নির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত নির্দেশনা মান্য করে আগামী ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসস্থানে বসে পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

এতে আরো বলা হয়, দেশে করোনাভাইরাসের বিস্তৃতি রোধকল্পে সরকার সকল সরকারি বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। অত্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সব ধরণের সামাজিক/রাজনৈতিক/ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সকলকে হোম কোয়ারেন্টাইন পালন করতে কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্ত ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহ্বান করা হয়েছে। অযু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/নিউমুন রাইন রহমান অরভিল

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

শেরপুরে শনাক্ত দুইজন রোগী, লকডাউনে স্বাস্থ্য কমপ্লেক্স

Mon Apr 6 , 2020
০৬ এপ্রিল, ২০২০: শেরপুরে প্রথমবারের মতো দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছেন গতকাল রাতে,তারা দু’জনেই নারী। তাদের মধ্যে একজন হলেন শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের এক গৃহবধূ (৩২)। আর অপরজন হলেন শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মচারী (৫০)। এ ঘটনায় গতকাল রোববার রাতে শেরপুরের শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে। […]

সাম্প্রতিক পোষ্ট