লকডাউন হচ্ছে কুমিল্লা জেলা

১০ এপ্রিল, ২০২০ঃ কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ অনুষ্ঠিত কুমিল্লা জেলা কমিটির একটি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্দেশ অনুযায়ী কুমিল্লা জেলায় প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে পারবে না অথবা এ জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। আন্তঃজেলা চলাচলেও একই নিষেধাজ্ঞা থাকবে।

সব ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং জাতীয় ও আঞ্চলিক মহাসড়কযোগে কুমিল্লা জেলার উপর দিয়ে অন্যান্য জেলার অন্তঃসংযোগ এর আওতা বহির্ভূত থাকবে। তবে জেলা ও উপজেলার যেকোন সীমানা দিয়ে যানবাহন প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কুমিল্লা জেলার এই লকডাউন কার্যকর থাকবে এবং অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নিজস্ব প্রতিবেদক/সুবহে জামিল সুবাহ

Publisher

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯ঃ আমাদের ডাক্তাররা কি করছেন? পর্ব ১

Fri Apr 10 , 2020
শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০ সারাবিশ্বে কোভিড-১৯ এর থাবায় ছিন্নভিন্ন বহু দেশ। পুরো দেশ লকডাউন। কেউ ঘর থেকে বের হতে পারছে না। কেউ বের হচ্ছে না। সবার জন্যেই বিরাজমান এক আতঙ্ক। এ যেন এক যুদ্ধাবস্থা। কিন্তু যুদ্ধক্ষেত্রে নেই কোন সেনাবাহিনী, নৌবাহিনী কিংবা বিমানবাহিনী। যুদ্ধক্ষেত্রে আছে সাদা এপ্রোণ পড়া ডাক্তার, সাথে আছে […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo