রাবির অধীনে অনুষ্ঠিত এমবিবিএস চূড়ান্ত পেশাগত পরীক্ষার প্রশ্নপত্রে অসংগতি

আজ ৬-১১-১৯ ইং রোজ বুধবার হতে শুরু হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এমবিবিএস চূড়ান্ত পেশাগত পরীক্ষার প্রশ্নপত্রে অসংগতির অভিযোগ তুলেছেন পরীক্ষার্থীগণ।

শুরুর দিনের মেডিসিন ১ম পত্র বহু নির্বাচনী (MCQ) পরীক্ষার নির্ধারিত সময় ৩০ মিনিট হওয়ার কথা থাকলেও প্রশ্নপত্রে ২০ মিনিট উল্লেখ করা হয়। অন্যদিকে উত্তরপত্র বা OMR sheet এর প্যাটার্ন এবং প্রশ্নপত্রের প্যাটার্ন ভিন্ন হওয়ায় উত্তর করতে গিয়ে ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থীগণ। এছাড়াও উল্লেখিত প্রশ্নপত্রের ডান এবং বাম উভয় পাশেই ভুলক্রমে ক্রমিক নম্বর ১-১০ থাকায় পরীক্ষার্থীদের মধ্যে ধোঁয়াশার সৃষ্টি হয় এবং পরীক্ষার্থীদের মূল্যবান সময় অহেতুক নষ্ট হয় বলে জানা যায়। পরীক্ষা চলাকালীন কেন্দ্রগুলো হতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগ করেও কোনো সমাধান না পাওয়ায় পরবর্তীতে বহু নির্বাচনী প্রশ্নপত্রেই পরীক্ষার্থীদের রোল-সেশন লিখে তাতে ট্রু/ ফলস ও টিক চিহ্ন নিয়ে জমা নেয়া হয় ।

স্টাফ রিপোর্টার/ হৃদিতা রোশনী

জামিল সিদ্দিকী

A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

মেডিসিন ক্লাবের আয়োজনে সারাদেশ ব্যাপী স্তন ক্যান্সার সচেতনতা কার্যক্রম

Wed Nov 6 , 2019
শেষ হয়ে গেল স্তন ক্যান্সার নিয়ে বিশ্বব্যাপী পালনকৃত সচেতনতার মাস – পিংক অক্টোবর। নারীদের মধ্যে স্তন ক্যানসার নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন সংগঠন আয়োজন করেছেন বিভিন্ন অনুষ্ঠান। “সূচনায় পড়লে ধরা, ক্যান্সার রোগ যায় যে সারা “-এই মূলমন্ত্রকে সামনে রেখে মেডিকেল ও ডেন্টাল কলেজের ছাত্র-ছাত্রী দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন “মেডিসিন ক্লাব” […]

সাম্প্রতিক পোষ্ট