• ব্রেকিং নিউজ

May 7, 2017 9:15 pm

প্রকাশকঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সোবহানকে আগামী চার বছরের জন্য উপাচার্য নিয়োগ দিয়ে আজ রোববার আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান মেয়াদ গত ১৯ মার্চ শেষ হয়।

বিশ্ববিদ্যালয়টির শীর্ষ দুই কর্মকর্তার পদ ফাঁকা হওয়ার ৫৯ দিন পরে নতুন উপাচার্য নিয়োগ দিল সরকার। কয়েক দিন পরে উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১(২) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, যোগদানের দিন হতে আগামী চার বছরের জন্য এ নিয়োগ দেন। এর ফলে প্রায় দেড় মাস উপাচার্যবিহীন থাকার পর বিশ্ববিদ্যালয়টি নতুন উপাচার্য পেল।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রায় ১৯ টি মেডিকেল কলেজের তিনটি প্রফেশনাল পরীক্ষা এবং ফাইনাল প্রফেশনাল পরীক্ষার রেজাল্ট আটকে ছিল এতদিন, রাবিতে উপাচার্য ছিল না বলে। যে প্রফেশনাল পরীক্ষা সাধারনত নির্দিষ্ট তারিখেই শুরু হয়।
অভিভাবক ছিল না বলে প্রফেশনাল পরীক্ষার মত গুরুপ্তপুর্ন পরীক্ষা নির্দিষ্ট সময়ে শুরু হতে পারে নি। এখন আর প্রফেশনাল পরীক্ষা শুরু করতে সমস্যা নেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ মেডিকেল কলেজ গুলোর। খুব শীঘ্রই পরীক্ষা শুরুর তারিখ ও রুটিন জানানো হবে এবং ফাইনাল প্রফেশনাল পরীক্ষার ফলাফলও জানানো হবে।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ ভিসি রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ,

পাঠকদের মন্তব্যঃ ( 11)

  1. Eshita Akhi,,,tomar opekkha shesh

  2. Sheikh Lutfur Rahman Tushar

  3. খেলা শেষ…
    😞😞😞😞😞

  4. ki dorkar silo….. valoi toh silam.

  5. Kamrul Alam says:

    কাটাপ্পা চলে এসেছে… সকল মেডিকেলের বাহুবলি শেষ 😂😂😂




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.