• নিউজ

August 7, 2019 8:15 pm

প্রকাশকঃ
“ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত বহিরাগত রোগীতে ভরপুর রংপুর মেডিকেলের মেডিসিন বিভাগ।”
গত ৩রা আগস্ট রংপুর মেডিকেলের মেডিসিন বিভাগ সরেজমিনে ঘুরে এরকমই অভিজ্ঞতার সাক্ষী হলো টিম প্ল্যাটফর্মের তথ্য সংগ্রাহক ইউনিট।এ বিষয়ে হাসপাতাল কতৃপক্ষের মুখোমুখি হলে আরও বিস্তারিত তথ্য উঠে আসে।
ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধির সাথে সাথেই রংপুর মেডিকেলে ৮ সদস্য বিশিষ্ট্য কমিটি গঠন করা হয়। ডেংগু নিয়ন্ত্রনে কর্মরত চিকিৎসক ডা শাহেদুজ্জামান রিবেল বলেনঃ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুই সপ্তাহ আগে থেকে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হতে শুরু করে। এখন পর্যন্ত ১২৫ জন ডেঙ্গু ভাইরাস নিয়ে ভর্তি হয়েছে ও ৪৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। রংপুর মেডিকেলে ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শুন্য। তবে প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
আক্রান্তদের অধিকাংশই ঢাকা ও এর আশেপাশের অঞ্চল থেকে আগত। স্থানীয় পর্যায়ে আক্রান্ত হওয়ার খবর খুবই কম বলে জানা গেছে।
ডেঙ্গু আক্রান্ত “পাটগ্রামের” অধিবাসী রুহুল মিয়া আমাদের প্ল্যাটফর্ম প্রতিনিধি কে বলেনঃ তিনি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন। ডেঙ্গু শনাক্ত হওয়ার পর ঢাকা মেডিকেলে সিট না পেয়ে পারিবারিক সিদ্ধান্তে রংপুর মেডিকেলে এসে ভর্তি হয়েছিলেন। সুস্থ্য হয়ে যাওয়ায় আজকে তাকে রিলিজ দেওয়া হয়েছে।
আক্রান্তদের অধিকাংশই নিজ নিজ কর্মক্ষেত্র সিরাজগঞ্জ, গাজীপুর, সাভার,ঢাকা ও এর আশপাশের অঞ্চল থেকে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেলে এসে ভর্তি হয়েছে।প্রতিদিন মেডিসিন বিভাগের বিভিন্ন ইউনিটে গড়ে ১০ থেকে ১৫ জন নতুন করে ভর্তি হচ্ছে বলে জানান ডা:মো হাবিবুর রহমান।
২৬ জন সিনিয়র লেভেলের চিকিৎসক, ৬ জন মিড লেভেল ও ইন্টার্ন চিকিৎসকের নজরদারিতে সার্বক্ষণিক তত্ত্বাবধানে রয়েছে ডেঙ্গু আক্রান্ত রোগীরা। দিনে দিনে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছেই।এ সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা আছে বলে আশংকা করছেন অনেকেই।
বর্তমানে রংপুর নগরবাসীর চাপা এক আতংকের নাম এই ‘ডেঙ্গু’। ডেঙ্গু শনাক্তকরণ NS1, CBC সহ সকল ধরনের টেস্ট রংপুর মেডিকেলে করা হয়।এ বিষয়ে সৃষ্ট অপপ্রচারে কান না দেওয়ার আহবান জানান ডা:শাহেদুজ্জামান রিবেল।
যে কোনো নাজুক পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছেন রংপুর মেডিকেলের সকল চিকিৎসক ও কর্মচারীগণ।পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি স্বরূপ চিকিৎসকদের ঈদের ছুটি মুলতবি ঘোষনা করা হয়েছে।
প্রতিবেদক: ওয়াসিফ হোসেন
সহযোগীতায়: নাজমুস শাকিন হিমেল মোঃ আব্দুল্লাহ আল মামুন
 
শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.