রংপুর প্রাইম মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, দাবি ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামের

২০ মার্চ, ২০২০ ইং

করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় নিজেদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে কর্মবিরতি পালন করেছেন রংপুর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকগণ। ইন্টার্ন ডক্টর সোসাইটির ডাকে গত, ১৮ ই মার্চ (বুধবার) সকাল থেকেই তাঁরা কর্মবিরতিতে যান। তাঁদের অভিযোগ, চিকিৎসকদের জন্য ন্যূনতম নিরাপত্তার কোনো ব্যবস্থা করা হয়নি। ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম নেই তাই তাঁরা এর প্রতিবাদ স্বরূপ ও নিজেদের সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে কর্মবিরতি পালন করেছেন।

এ ব্যপারে ইন্টার্ন ডক্টর সোসাইটির সভাপতি ডা. হোসাইন আল-আমিন বলেন, “করোনা,নামে ছোট হলেও কাজে ভয়ংকর। আর এটা মোকাবেলায় ডাক্তারদের সুরক্ষিত রাখা সবচেয়ে বেশি জরুরি। ডাক্তারদের জীবন খেলনা নয়। তাই আমরা
নিজেদের নিরাপত্তার দাবীতে সুরক্ষার জন্য কাজে বিরতি দিয়েছি এবং ২৪ ঘন্টার মধ্যে তা পাওয়ার (Personal Protective Equipment) দাবি রাখি।”

২৪ ঘন্টার মাঝে পুরোপুরি না হলেও কর্তৃপক্ষ তাদের দাবির অনেকাংশেই পূরণ করেন, বাকি দাবি পূরণের আশ্বাস দেন এবং তাদের কাজে ফিরতে উৎসাহিত করেন।

ইন্টার্ন ডাক্তারগন কর্তৃপক্ষের আশ্বাসের ওপর ভিত্তি করে তাদের স্ব স্ব কর্মে ফেরেন। আগামীকালের ভিতরে তাদের দাবি পুরোপুরি বাস্তবায়িত না হলে আবারো তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবেন বলে জানানো হয়।

নিজস্ব প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯ এ আক্রান্ত আরো তিনজন নতুন রোগী - আইইডিসিআর

Fri Mar 20 , 2020
শুক্রবার, ২০ মার্চ, ২০২০: দেশে আরও তিনজন কোভিড-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হল। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২০ জন। আজ আইইডিসিআরের পক্ষ থেকে এক প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্ত তিনজন রোগীর মধ্যে একজন ৩০ বছর বয়সী মহিলা এবং দুইজন ৩০ ও ৭০ বছর বয়সী পুরুষ। এদের […]

সাম্প্রতিক পোষ্ট