মৌলভীবাজার বিএমএ শাখা থেকে সার্জিক্যাল মাস্ক ও নন-রিব্রিদার অক্সিজেন মাস্ক বিতরণ

প্ল্যাটফর্ম নিউজ, ৩ জুলাই, ২০২০, শুক্রবার

করোনার এই দুর্ভোগের সময়ে রোগীদের জন্য মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), মৌলভীবাজার শাখা। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ এই জেলার ৬ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সকল সামগ্রী দেয়া হয়।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের রোগীদের জন্য সার্জিক্যাল মাস্ক ৫০০ টি, নন-রিব্রিদার অক্সিজেন মাস্ক ১৮ টি এবং জেলার ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের জন্য সার্জিকেল মাস্ক ১২০০ টি (প্রত্যেক উপজেলার জন্য ২০০ টি করে), নন-রিব্রিদার অক্সিজেন মাস্ক ১৮ টি (প্রত্যেক উপজেলার জন্য ৩ টি করে) বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, মৌলভীবাজারের সরকারী কোন হাসপাতালেই করোনা-রোগীকে মাঝারী বেগে (১৫ লিঃ/মিঃ) অক্সিজেন দেয়ার জন্য প্রয়োজনীয় নন-রিব্রিদার মাস্ক নেই।

মৌলভীবাজার বিএমএ’র চিকিৎসকদের ব্যক্তিগত অনুদানে এই উদ্যোগ নেয়া হয়। ড. সাহজাদ হোসেন মাসুম এর ভাতিজা জনাব আহমেদ ইফতেখার শাহেদ পৃথু ও প্রবাসী জনাব মুহিত আব্দুলের সহায়তায় ১৭০০ টি বাংলাদেশী সার্জিকেল মাস্ক এবং ৩৬ টি নন-রিব্রিদার মাস্ক মৌলভীবাজারের সিভিল সার্জন এবং মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক /সাঈদা আলম

Sayeda Alam

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

Fri Jul 3 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ৩ জুলাই ২০২০, শুক্রবার আইসোলেশন সেন্টারের নিরাপত্তায় গাফিলতি ও লকডাউনের নিয়ম না মানায় সমালোচনার মুখে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। এপ্রিলের শুরুতে নিজেদের করোনা মুক্ত ঘোষণা দেওয়ার পরে আবার নতুন করে করোনার সংক্রামণ দেখা দিয়েছে দেশটিতে। এর মাঝেই স্বাস্থ্যমন্ত্রী লকডাউন ভাঙ্গার খবরটি ছড়িয়ে পড়ে। ফলে দেশবাসীর সমালোচনার […]

সাম্প্রতিক পোষ্ট