• ক্যাম্পাস নিউজ

January 23, 2019 12:21 am

প্রকাশকঃ

উত্তরবঙ্গের চিকিৎসা শাস্ত্রের প্রাণকেন্দ্র রংপুর মেডিকেল কলেজ … ঐতিহ্য, ইতিহাস আর গৌরবগাঁথার অনন্য সংমিশ্রণে এই মেডিকেল কলেজটি আজ দেশের অন্যতম নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান …..

গত ২১শে জানুয়ারী ছিল রংপুর মেডিকেল কলেজের জন্য এক বিশেষ তাৎপর্যপূর্ণ দিন। ১৯ বছর আগে এই দিনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে মেডিসিন ক্লাব ।

অনেক বছরের পরিশ্রম, এবং নিঃস্বার্থ আত্মত্যাগের মাধ্যমে আজ মেডিসিন ক্লাব গৌরবের সাথে যৌবন এ পদার্পণ করেছে। এই বিশেষ দিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দিনের শুরুতে র‍্যালির মাধ্যমে প্রোগ্রাম এর শুভ সূচনা করেন রংপুর মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ ডাঃ নুর ইসলাম স্যার।

পরবর্তীতে আলোচনা সভার আয়োজন করা হয়।আলোচনা সভায় মেডিসিন ক্লাব রংপুর মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি সুনন্দা সরকার ‘১৯ বছরের পথচলায় সকল সম্মানিত উপদেষ্টা, স্বেচ্ছায় রক্তদাতা, এবং শুভানুধ্যায়ী দের ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রধান অতিথি অধ্যক্ষ ডাঃ নুর ইসলাম উপস্থিত মেডিকেলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে, “চিকিৎসাসেবার পাশাপাশি আমাদের কিছু সামাজিক দায়বদ্ধতা থেকে যায়। মানুষ হিসেবে যেকোনো সংবেদনশীল কাজে আমাদের সাড়া দেওয়াটাই একটা সহজাত প্রবণতা। আজকে এত উপস্থিতি দেখে আমি অনুপ্রাণিত, আজকে তুমি একজনের পাশে দাঁড়ালে তোমার পাশেও কেউ দাঁড়াবে। তোমরা যদি নিজেদেরকে আজ তৈরী করো তাহলে তোমাদের পরবর্তী প্রজন্ম তোমাদের দেখে শিখবে।”

মেডিসিন ক্লাবের কার্যক্রম এর প্রশংসা এবং উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে উনি উনার বক্তব্য শেষ করেন।

পরবর্তীতে কেক কাটার মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। নবাগত ৪৮ তম ব্যাচ ছাড়াও কলেজের শিক্ষকবৃন্দ, বিভিন্ন বর্ষের শিক্ষার্থী এবং মেডিসিন ক্লাবের সম্মানিত উপদেষ্টাবৃন্দ উপস্থিত ছিলেন উক্ত অনুষ্ঠানে।

মেডিসিন ক্লাব রংপুর মেডিকেল কলেজ ইউনিট অসহায় এবং থ্যালাসেমিয়া রোগীদের রক্ত সংগ্রহ করে দেয়া ছাড়াও, ঔষধ সরবরাহ, শীতার্ত এবং বন্যাদুর্গত দের প্রয়োজনীয় সাহায্য প্রদান করে থাকে।

এছাড়া সারা বাংলাদেশের মেডিকেল কলেজ গুলোয় যেসব স্বেচ্ছাসেবী প্রতিষ্টান রয়েছে এর মাঝে একমাত্র মেডিসিন ক্লাব, রংপুর মেডিকেল কলেজ ইউনিট বিনামূল্যে ফাইলেরিয়াসিস এর ঔষধ সরবরাহ করে থাকে।

সংগঠনের কাজ করতে করতে এই ক্লাবের প্রতিটি শিক্ষার্থীদের মধ্যে একটা নিবিড় সম্পর্ক গড়ে উঠেছে। মেডিসিন ক্লাব কেবল একটি ক্লাব নয়, একটি পরিবারের মতো! কারণ এই ক্লাবের প্রতিটা সদস্য মনেপ্রাণে ধারণ করে আসছে — ‘ Learn and let other learn to serve the humanity in best possible manner ‘

 

তথ্যসূত্রঃ মেডিসিন ক্লাব, রমেক

প্রতিবেদকঃ নাজমুস সাকিন হিমেল,রমেক।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ মেডিসিন ক্লাব,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.