মেডিকেল কলেজ সংবাদঃ রামেক

” নিরাপদ কর্মস্থল চাই “

 

দেব বালিকা
বিডি নিউজ টোয়েন্টিফোর এর বগুড়া মেডিকেলের কমন রুমে বড়সর চুরির ঘটনাকে এতটা রসালো করে দেখানোতে রীতিমত স্তম্ভিত হয়ে গিয়েছি।
মূল ঘটনা, রাত সোয়া তিনটার দিকে কয়েকজন ছাত্রী পড়তে পড়তে ঘুমিয়ে পরে। এ সময় পাশের ছাদের দরজা বন্ধ থাকলেও রুমে ঢোকার দরজাটি অতি গরমের কারনে খোলা ছিল। পাশের রুমে ২য় বর্ষের আপুরা জেগে ছিল এবং দরজা খোলা রেখেই পড়ছিল। রাত ৩ টা থেকে ৪ টা এ সময়ের মধ্যে একাধিক চোর রুমে ঢুকে পড়ে। তারা ছাত্রীদের মুখে স্প্রে করে গভীর ঘুম পাড়িয়ে দেয়। পুরো রুমে তারা ৫ টা মোবাইল ১ টা ট্যাব এবং ৮ জনের টাকা নিয়ে ভোজবাজির মতো পালিয়ে যায়। ছাদে তাদের ফেলে যাওয়া র্‍্যাঞ্জ ও কিছু খালি ব্যাগ পাওয়া যায়। রুমে আরও ব্যাগ ছুরি দিয়ে কাটা অবস্থায় পাওয়া যায়।অস্ত্রের মুখে শ্লীলতাহানির অভিযোগটি সম্পূর্ণ বানোয়াট এবং অবমাননাকর। এ ঘটনায় প্রায় ১ লাখ টাকার জিনিস খোঁয়া যায়। সবচেয়ে অদ্ভুত যে চুরির কৌশল পূর্ব পরিকল্পিত এবং ডাকাতির প্রস্তুতি বলে মনে হয়। ছাত্রীদের ক্ষোভ মেইন হোস্টেলে চুরির ঘটনা নতুন না হলেও সমগ্র রুম ব্যাপী এ তান্ডব একেবারেই অভিনব। এমনকি হোস্টেলের চারপাশের দেয়াল এতোটাই ছোট এবং নিরাপত্তা ব্যবস্থা এতোটাই হাস্যকর রকমের শিথিল যে দু একজন ছাত্রীর ক্ষতির আশঙ্কা মোটেও উড়িয়ে দেয়ার মতো নয়।
আমরা নিরাপত্তা চাই। কিন্তু হলুদ সাংবাদিকতার এ উদাহরণ সত্যিই অপমানজনক।

 

ডক্টরস ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ক্রিয়াঃপ্রতিক্রিয়া

Tue Apr 22 , 2014
” নিরাপদ কর্মস্থল চাই “ Sujan Dash Gupta আমাদের কলেজ ( শজিমেক) এ মেয়েদের হোস্টেলে বৃহস্পতিবার গভীর রাতে অজ্ঞান করে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। কিন্ত এটাকে তুচ্ছ বিচ্ছিন্ন ঘটনা হিসেবে নিয়ে কলেজ প্রশাসন চুপ ছিল। তাই নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোরর দাবিতে আমরা শনিবার থেকে 60 SHARES Share on Facebook Tweet Follow us […]

সাম্প্রতিক পোষ্ট