মঙ্গলবার থেকে সবার জন্য করোনা পরীক্ষা উন্মুক্ত করবে গণস্বাস্থ্য কেন্দ্র

প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ২৩ মে, ২০২০

আগামী মঙ্গলবার (২৬ মে) থেকে সবার জন্য করোনাভাইরাস শনাক্ত পরীক্ষা উন্মুক্ত করতে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। এ দিন থেকে রাজধানীর ধানমণ্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে করোনার পরীক্ষা শুরু হবে। সবাই সেখানে গিয়ে পরীক্ষা করাতে পারবেন।

আজ শনিবার (২৩ মে) দুপুরে এসব তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন,

“বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অনুমোদন তো আমাদের আছেই। তারা তো আমাদের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমোদন দিয়েছে। আমাদের হাসপাতালকেও অনুমোদন দিয়েছে। সেটার বলেই আমরা করছি।”

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন,

“বিএসএমএমইউতে আমাদের উদ্ভাবিত কিটের সক্ষমতা যাচাইয়ের যে পরীক্ষা চলছে, আমার মনে হয় না তারা ঈদের আগে সেটার ফলাফল দিতে পারবে। সেজন্য ঈদের পরে শুরু করছি আমাদেরটা। আমরা আর অপেক্ষা করব না। মঙ্গলবার (২৬ মে) থেকে আমরা শুরু করছি। ঐ দিন থেকে ঢাকা ও সাভার দুই জায়গায়ই শুরু করব। দুটো টেস্টই হবে এন্টিজেন্ট ও এন্টিবডি। লালা ও রক্ত দুটোই লাগবে পরীক্ষার জন্য। যে কোনো ব্যক্তি এসে পরীক্ষা করে নিতে পারবে।”

এখনও কিটের আনুষ্ঠানিক অনুমোদন না হওয়ার বিষয়ে জাফরুল্লাহ চৌধুরী আরো জানান,

“হাসপাতালের প্যাথলজির পরীক্ষা কী সরকার বাধা দিতে পারবে? অনুমোদন হয়নি, সেটা তারা কোর্টে গিয়ে করবে। আমাদের হাসপাতাল তো ড্রাগের (ওধুষ প্রশাসন অধিদফতরের) অধীনে না। তারা নথি দিলে সরকারকে উত্তর দেব। বিএসএমএমইউর অনুমোদন তো আমাদের আছেই।”

নিজস্ব প্রতিবেদক
গৌরী চন্দ

হৃদিতা রোশনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯: আরো ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২ জন

Sun May 24 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ২৪ মে, ২০২০ গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৩২ জন, মৃত্যুবরণ করেছেন আরো ২৮ জন ও আরোগ্য লাভ করেছেন ৪১৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৩৩,৬১০ জন, মোট মৃতের সংখ্যা ৪৮০ জন এবং সুস্থ হয়েছেন মোট ৬,৯০১ জন। দুপুর ০২.৩০ […]

সাম্প্রতিক পোষ্ট