• ডেন্টাল

May 30, 2016 7:26 pm

প্রকাশকঃ

তথ্যঃ এস.এম ওমর ফারুক,ইউনিভার্সিটি ডেন্টাল কলেজ,  ২০১৪-১৫ শিক্ষাবর্ষ

গত বছর সরকারি – বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার পাস মার্ক নূন্যতম ৪০ মার্ক করা হয়।ফলশ্রুতিতে বেসরকারি ডেন্টাল কলেজগুলোতে তুলনামূলক অল্প সংখ্যক ছাত্র-ছাত্রী ভর্তি হয়।

২০১৪-১৫ শিক্ষাবর্ষে ছাত্র- ছাত্রী সংকট এবং ডেন্টিস্টের র চাহিদা পূরনের কথা বিবেচনা করে বেসরকারি ডেন্টাল কলেজগুলোর আবেদন সাপেক্ষে মন্ত্রালয় গত ১৮/০২/২০১৫ তারিখে নং স্নাপকম/চিশি-১/ছাত্র ভর্তি-১/২০১১(অংশ) /১১৬ বিজ্ঞপ্তি পত্রে শুধু মাত্র বি.ডি.এস কোর্সে ভর্তিরর জন্য লিখিত পরিক্ষায় নুন্যতম পাস মার্ক ৪০ এর স্থলে ৩০ (ত্রিশ) নির্ধারন করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয় থেকে ১২/০৪/২০১৫ তারিখে পূনরায় আরেকটি অনুলিপি প্রকাশ করেন। পরপর দুটি বিজ্ঞপ্তির প্রেক্ষিতে বেসরকারি ডেন্টাল কলেজ গুলোতে ৫০০এর অধিক ছাত্র-ছাত্রী ভর্তি হয়। গত ২৮/০২/২০১৬ তারিখ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বিডিএস প্রফেশনাল পরীক্ষা শুরুর রুটিন প্রকাশিত হয়। কিন্তু বিপত্তি বাধে যখন দেখা যায়, আসন্ন প্রফেশনাল পরীক্ষায় ৩০ নম্বর প্রাপ্ত দের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রেজিস্ট্রেশন দিতে অস্বীকৃতি জানায় ।

13295180_1727494360841049_635506321_n

সারা বছর এই ছাত্র-ছাত্রীরা নিয়মিত ভাবে ক্লাস,আইটেম, কার্ড,টার্ম পরিক্ষায় অংশগ্রহণ করে ও যখন রেজিস্ট্রেশন পাবেনা জানতে পারে তখন হতাশ হয়ে পড়ে।সকল ডেন্টাল কলেজের ছাত্র-ছাত্রীরা মিলে একটি প্রতিনিধি দল গঠন করে যারা সকল কলেজের ছাত্র-ছাত্রীদের কে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভি.সি ড.আ স ম আরেফিন সিদ্দিকী স্যার,মেডিসিন ফ্যাকাল্টি ডিন স্যারসহ সকল ডিন স্যারদের কাছে বেশ কয়েকবার সাথে দেখা করেন। মানণীয় স্বাস্থ্যমন্ত্রী মোঃনাসিম স্যারের সাথে সাক্ষাৎ করে একটি সুপারিশ নামাও আনা হয়।সেই সুপারিশ নামা নিয়ে পূনরায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভি.সি স্যারের কাছে প্রেরণ করা হয়।

তাছাড়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েসনের সভাপতি ইকবাল আরস্যানাল,বিএসমিমিইউএর কোষাদক্ষ্য  আলী আজগর মোড়ল,ডেন্টাল সোসাইটির সভাপতি আবুল কাসেম,মহাসচিব হুমায়ন কবির বুলবুল স্যারদের সাথে কয়েকবার সাক্ষাৎ করা হয়। ২৪/০২/২০১৬ তারিখে মেমো নং ১৯৯৫/ শাখা কোর্স /প ঢাকা বিশ্ববিদ্যালয় একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেন যাতে লেখা ছিল”আগামী ২৯/০২/২০১৬ তারিক্ষে ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসের ১ম পেশাগত বি.ডি.এস পরীক্ষা অনিবার্য কারনবশত স্থগিত করা হল”।

পরীক্ষা স্থগিত হওয়ায় রেজিস্ট্রেশনকৃত অন্যান্য ছাত্র ছাত্রীরাও(যথাযথ নম্বর পেয়ে এডমিটেড) হতাশ হয়ে পড়েন।কয়েক জন প্রতিনিধিরা পুনরায় বাংলাদেশ সচিবালয়ে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী এর সাথে সাক্ষাৎ করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভি.সি স্যারসহ সকল ডিন স্যারদের দেখা করেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিছু শর্তসাপেক্ষে কলেজ ছাত্র ছাত্রীদের রেজিস্ট্রেশন দেওয়ার আশ্বাস দেয়।

অবশেষে ২৭/০৪/২০১৬ তারিখে ১ম প্রফেশনাল বি.ডি.এস পরিক্ষার রুটিন প্রকাশ হলে সকল ছাত্র-ছাত্রীরা ১ম প্রফেশনাল বি.ডি.এস পরীক্ষায় অংশগ্রহণ করে।

 

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ ডেন্টাল,

পাঠকদের মন্তব্যঃ ( 3)

  1. তথ্যঃ এস.এম ওমর ফারুক,ইউনিভার্সিটি ডেন্টাল কলেজ, :)

  2. ha ha ha ,,,, hi hi hi ,,he he he,,, :(

  3. নিউজেতো আসল নিউজটাই নাই!!ইউনিভার্সিটি ডেন্টাল কলেজ,, ত্রই কলেজটা ৩০ নাম্বার ত্রর নিচেও স্টুডেন্ট ভর্তি করছে,,, তাদের রেজিস্ট্রেশন হবে না,,, আবার তাদের টাকাও ফেরত দিচ্ছে না, কুত্তার বাচ্চারা ! :(
    স্টুডেন্টদের জিম্মি করে রাখা হয়েছে! :) #প্ল্যাটফর্ম




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.