বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে আয়োজিত হয়েছে বিশ্ব জলাতঙ্ক দিবস

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল, ডিজিএইচএস এর উদ্যোগে, চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন প্ল্যাটফর্ম এর সহযোগিতায় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে আয়োজিত হয়ে গেল আন্তর্জাতিক র‍্যাবিস ডে উপলক্ষে সেমিনার, র‍্যালি ও জনসচেতনতা মূলক কর্মসূচি।

ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. জাহেদ হোসেন শরীফ স্যারের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান প্রফেসর ডা.এম এ মাজেদ স্যার।

বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন পেডিয়াট্রিক্স বিভাগের প্রধান ডা. প্রণব কান্তি মল্লিক স্যার ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাসির উদ্দিন স্যার।

সেমিনারে বক্তারা জলাতংক প্রতিরোধ, প্রতিকার এবং আক্রান্ত রোগিদের ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করেন৷

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. জাহিদ হোসেন শরীফ স্যার এ ধরনের আয়োজনের শিক্ষার্থীদের আরো বেশি সম্পৃক্ত থাকার আহবান জানান এবং এ ধরনের আয়োজনের জন্য ডিজিএইচএস ও প্ল্যাটফর্ম এর উদ্যোগের প্রশংসা করেন।

পরে র‍্যালি ও আউটডোরে রোগিদের মাঝে র‍্যাবিস নিয়ে কাউন্সিলিং করে প্ল্যাটফর্ম এর সদস্যরা।

পুরো আয়োজনে কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদের ভাইয়ারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেন৷

প্ল্যাটফর্মের পক্ষে পুরো আয়োজনে ছিলেন বিভিন্ন ফেজের শিক্ষার্থী তাওফিক, আশরাফ, সজিব, আবির, ইউনুস, জিসান, সঞ্জয়, ধ্রুব, রাকিব, চিত্তিন, অমিত

প্ল্যাটফর্ম প্রতিনিধি
বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে পালিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস

Sat Sep 29 , 2018
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন প্ল্যাটফর্মের সহযোগিতায়, কমিউনিটি মেডিসিন ডিপার্টমেন্টের তত্বাবধানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে আজ পালিত হলো “বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৮”। সকাল ১০টায় কলেজটিতে একটি সায়েন্টিফিক সেমিনারের মাধ্যমে অনুষ্ঠানটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটি মেডিসিন ডিপার্টমেন্টের […]

সাম্প্রতিক পোষ্ট