• ইভেন্ট নিউজ

October 3, 2018 2:59 am

প্রকাশকঃ

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখা, সিডিসি’র উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন ‘প্লাটফর্ম” এর সার্বিক সহযোগিতায় বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালে পালিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮।

“জলাতঙ্কঃ অপরকে জানান, জীবন বাঁচান ” প্রতিপাদ্য নিয়ে উৎসবমুখর পরিবেশে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন করা হয় দিনটি।

কর্মসূচির প্রথম অংশে বাংলাদেশ মেডিকেল কলেজ অডিটোরিয়াম এ সকাল ১০.৪৫-১২.৩০ পর্যন্ত একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের শুরুতেই উদ্বোধনী বক্তব্য প্রধান করেন বাংলাদেশ মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা.শামসুল আলম। র‍্যাবিস সম্পর্কে আলোচনার পাশাপাশি তিনি এরকম সেমিনার আয়োজনের গুরুত্ব তুলে ধরেন এবং উক্ত সেমিনার আয়োজনে প্লাটফর্ম সদস্যদের ভূয়সী প্রশংসা করেন।এরপরেই প্লাটফর্ম সম্পর্কে তথ্যবহুল প্রেজেন্টেশন উপস্থাপন করেন ৫ম বর্ষ শিক্ষার্থী এবং প্লাটফর্ম কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য নেয়ামত উল্লা তারেক বিন মিজান।

সেমিনারের মূল অংশে জলাতঙ্ক সম্পর্কে তথ্যবহুল চমৎকার উপস্থাপনা প্রদান করেব কমিউনিটি মেডিসিন ডিপার্টমেন্ট এর প্রফেসর ডা.রায়হানা বেগম ম্যাম ও মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্ট এর সহযোগী অধ্যাপক ডা.সোহেলী শারমিন ম্যাম। সেমিনারের শেষ অংশে ডিজি হেলথ এর প্রতিনিধি সহকারী অধ্যাপক ডা.শাহেদ হায়দার চৌধুরী র‍্যাবিস সম্পর্কে আলোচনা করেন এবং স্বাস্থ্য অধিদপ্তরকে সহযোগিতা করার জন্য প্লাটফর্ম কে বিশেষ ধন্যবাদ দেন।

উক্ত সেমিনারে কমিউনিটি মেডিসিন, মাইক্রোবায়োলজি, ফার্মাকোলজি ডিপার্টমেন্ট সহ অন্য ডিপার্টমেন্ট এর শিক্ষকরা অংশগ্রহণ করেন।

সেমিনারে ১ম বর্ষ থেকে ৫’ম বর্ষের ২৫০ জন এর বেশি শিক্ষার্থী এবং ইন্টার্ন চিকিৎসক বৃন্দ উপস্তিত ছিলেন।

সেমিনার শেষে সিগনেচার ক্যাম্পেইন উদ্বোধন করেন প্রফেসর ডা.রায়হানা বেগম। এর পরবর্তীতে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‍্যালী অনুষ্ঠিত হয়।

র‍্যালীটি বাংলাদেশ মেডিকেল কলেজে পার্শ্ববর্তী সড়ক প্রদক্ষিণ করে কলেজ ক্যান্টিনে এসে শেষ হয়।

র‍্যালীর মাধ্যমে আশেপাশের জনগনকে সচেতন করা হয় এবং জলাতঙ্ক সম্পর্কিত লিফলেট বিতরন করা হয়।

কর্মসূচীর দ্বিতীয় অংশে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগে জনসচেতনতা মূলক কার্যক্রম এর মধ্য দিয়ে দিনের কর্মসূচি শেষ হয়।

বাংলাদেশ মেডিকেল কলেজে দিবসটি উদযাপনে দিক নির্দেশনা, পরামর্শ এবং সহায়তা দিয়ে বিশেষ সহযোগিতা করেন প্রফেসর ডা.রায়হানা বেগম।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতা, বিশ্ব জলাতঙ্ক দিবস,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.