বগুড়ায় গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের উপসর্গহীন করোনা শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ
বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪১৪ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ঢাকা শহরে আক্রান্তের হার সবচেয়ে বেশি।

গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলায় নতুন করে আরো ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে নারী, শিশু ও তরুণ রয়েছে। তবে সবচেয়ে আশঙ্কার বিষয়, আক্রান্ত ৭ জনের সবাই উপসর্গবিহীন!

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে জেলার সিভিল সার্জন কার্যালয়কে এ তথ্য জানানো হয়েছে।

এ প্রসঙ্গে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ রেজাউল আলম বলেন,

” গতকাল বুধবার ল‍্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ৭টি নমুনা করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। করোনা পজিটিভ ব‍্যক্তিদের মধ্যে নারী-শিশু ও তরুণ বেশি। সাতজনের মধ্যে বগুড়া শহরের সবুজবাগ এলাকার ৪০ বছরের একজন বাসিন্দা রয়েছেন। তিনি যশোর জেলা থেকে বগুড়ায় চাকরি সুবাদে এসেছেন। অন্য ছয়জনের মধ্যে নন্দীগ্রাম উপজেলার ১২ বছর বয়সী এক শিশু রয়েছে। সোনাতলা, সারিয়াকান্দি, শাজাহানপুর, দুপচাঁচিয়া এবং ধুনট উপজেলার একজন করে বাসিন্দা রয়েছেন।”

বগুড়ার সিভিল সার্জন গউসুল আজিম চৌধুরী বলেন,

“এ পর্যন্ত করোনা শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে ১০ জনের জ্বর সর্দি কাশি শ্বাসকষ্ট কিংবা পাতলা পায়খানার মতো উপসর্গ নেই। কয়েকজন নারায়ণগঞ্জ ও ঢাকা ফেরত ব্যক্তি রয়েছেন।”

প্রসঙ্গত, করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে, নিজগৃহে অবস্থান করেই সুস্থ ও নিরাপদ থাকা সম্ভব।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

এবার মানিকগঞ্জে করোনায় আক্রান্ত হলেন আরো একজন চিকিৎসক

Thu Apr 23 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ এবার মানিকগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হলেন আরো একজন চিকিৎসক। তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেকেন্দার আলী মোল্লাহ এ তথ্যটি নিশ্চিত করেছেন। এছাড়াও এর আগে জেলাটিতে আরো একজন চিকিৎসক […]

সাম্প্রতিক পোষ্ট