• নিউজ

September 10, 2019 6:29 pm

চিকিৎসকদের পদোন্নতিতে বায়োমেট্রিক হাজিরা চাওয়ার প্রতিবাদে আগামী ১১ সেপ্টেম্বর,২০১৯, বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ সহ চট্টগ্রাম জেলার সকল উপজেলা হাসপাতালে বায়োমেট্রিক হাজিরা দেয়া হতে বিরত থাকবেন সকল চিকিৎসক।

 

জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর ,২০১৯ স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে সিনিয়র ও জুনিয়র কনসালট্যান্ট পদোন্নতি প্রত্যাশিদের তালিকার সাথে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন নাম্বার ও গত ৬ মাসের বায়োমেট্রিক হাজিরাও চাওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষীতে চট্টগ্রাম বিএমএর কার্যকরী সভায় এ প্রতিকী প্রতিবাদ কর্মসূচীর সিদ্ধান্ত গৃহীত হয়।

 

চট্টগ্রাম বিএমএর সভাপতি ডাঃ মোঃ মুজিবুল হক সংবাদমাধ্যমকে বলেন, “স্বাস্থ্য অধিদপ্তর থেকে পদোন্নতির জন্য বায়োমেট্রিক হাজিরা চেয়ে যে প্রজ্ঞাপন জারি হয়েছে তা অনৈতিক। সাধারণত পদোন্নতি হয় এসিআর মাধ্যমে। নীতিমালা তে তো বায়োমেট্রিকের কথা উল্লেখ নেই। শুধুমাত্র চিকিৎসকদের পদোন্নতির ক্ষেত্রেই কেন বায়োমেট্রিক হাজিরা নেয়া হবে। অন্য কোন ক্যাডারে তো এই ব্যবস্থা নেই। ”

চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ ফয়সাল ইকবাল চৌধুরী জানান, ” আমরা বায়োমেট্রিকের হাজিরা বিরুদ্ধে নই। আমরা পদোন্নতির ক্ষেত্রে বায়োমেট্রিক হাজিরার বিরুদ্ধে। শুধুমাত্র চিকিৎসকদের পদোন্নতির ক্ষেত্রে এই ব্যবস্থা গ্রহণ করে কেন এই বৈষম্য করা হবে ? ”

বুধবার সকল চিকিৎসককে কর্মস্থলে উপস্থিত থেকে নিজ নিজ দায়িত্ব পালন করতে এবং শুধুমাত্র বায়োমেট্রিক হাজিরা বয়কট করতে তিনি আহবান জানান।

চট্টগ্রাম বিএমএর এই সাহসী পদক্ষেপ সাধারণ চিকিৎসকদের মাঝে বিপুল প্রশংসিত হয়েছে। ডাঃ ফয়সাল ইকবাল চৌধুরীঅক কর্মসূচীর বিরুদ্ধে এমআইএস এর হুমকীতে ভয় না পেয়ে সকলকে একত্রিত থেকে এই প্রতিকী প্রতিবাদ কর্মসূচী সফল করবার আহবান জানান তিনি।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ Chittagong BMA, চট্টগ্রাম বিএমএ, ডাঃ ফয়সাল ইকবাল চৌধুরী, পদোন্নতিতে বায়োমেট্রিক হাজিরার প্রতিবাদে বুধবার বায়োমেট্রিক হাজিরা দেবে না চট্টগ্রামের চিকিৎসকরা,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.