ধারাবাহিক চিকিৎসক হামলাঃ এবার গাজিপুরের কালিগঞ্জে

22

গত এক সপ্তাহ ধরে সারা দেশে বিভিন্ন স্থানে একের পর এক চিকিৎসক হামলা ও অবমাননার ঘটনা ঘটে যাচ্ছে। গতরাতে রোগীর লোক কর্তৃক ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক এর উপরে হামলার ঘটনার ২৪ ঘণ্টার পার না হতেই আজ রাত ৯টার দিকে গাজিপুরের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একই ঘটনার পুনরাবৃত্তি হয়।

গাজিপুরের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সারা বাংলাদেশে ডিজিটাল স্বাস্থ্য ব্যবস্থার জন্য বিখ্যাত। এখানে যথেস্ট পরিমান চিকিৎসক ও অন্যান্য সেবাদানকারীর সমন্বয়ে প্রতিটি রোগীর ডিজিটার ডাটা রেকর্ড করা হয় “Shared Health Record” প্রজেক্টের আওতায়। রোগীর সকল তথ্য সংগৃহিত হওয়ায় তা হারিয়ে যাবার আশংকা থাকে না এবং পরবর্তীতে রোগীর চিকিৎসায় সুবিধা হয়। চিকিৎসকেরা রোগী দেখার পাশাপাশি ডেস্কটপ কম্পিউটারে এসকল তথ্য জমা করেন। এ ধরনের আধুনিক সেবা দেবার পরেও স্থানীয় লোকজন কতৃক প্রহৃত হলের উপজেলার অন্যতম কর্মঠ চিকিৎসক ডাঃ আশীষ ও ডাঃ মহিউদ্দিন।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পরিসংখ্যানবিদ সাইফুল জানান রাত আজ সন্ধ্যার দিকে স্থানীয় এক রোগী জরুরী বিভাগে আসে হৃদরোগের সমস্যা নিয়ে। কর্তব্যরত ডা. আশীষ রোগীর অবস্থা গুরুতর এবং উপজেলায় চিকিৎসা সম্ভব নয় বুঝতে পেরে রোগীর জীবন বাচাতে রেফার করে উচ্চতর হাসপাতালে। কিন্তু রোগীর আত্নীয় স্বজন রোগী নিতে কয়েক ঘন্টার ও বেশি দেরি করে সিদ্ধান্তহীনতার অভাবে। এমতাবস্থায় রোগী মৃত্যূবরণ করলে রোগীর সাথে আসা স্থানীয় ও রাজনৈতিকভাবে প্রভাবশালী প্রায় ২০-২৫ জন লোক জরুরী বিভাগ ভাংচুর করে। এতে কর্মরত ডা. আশীষ ও ডা. মহিউদ্দিন আহত হন। জরুরী বিভাগে কম্পিউটার সহ মূল্যবান সামগ্রী ক্ষতিগ্রস্থ হয়। পরবর্তীতে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। শেষ খবর পাওয়া পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।

 

16472822_10212213401079631_6110439981382889336_n 16473671_10212213400599619_4279982676965231335_n 16640648_10212213400399614_8964367349875078368_n

ripendil

22 thoughts on “ধারাবাহিক চিকিৎসক হামলাঃ এবার গাজিপুরের কালিগঞ্জে

  1. চার দিনে চার জেলায় ডাক্তার দের উপর হামলা…!!
    ৬৪ জেলা হতে আর কত দেরি, পাঞ্জেরী…???

  2. আংশিক ভাংগে কেন?? ভাংবিই যখন একবারর জ্বালিয়ে ফানা করে ফেল।এদেশে হাসপাতাল আর ডাক্তারের দরকার কী?? এখন স্যাকমো, টেকনোলজিস্ট, হোমিপ্যাথ, আয়ুর্বেদ, ফিজিওথেরাপিস্ট থাকতে এমবিবিএস এফসিপিএস ডাক্তারের দরকার??

  3. সরকার আর স্বাস্থ্য মন্ত্রীর এমন চুপ কেন?

    সরকারি ডাক্তার দের নিরাপত্তা দাওয়া
    সরকার এর দায়িত্ব।

    চিকিৎসক এর নিরাপদ কর্মস্থল দিতে পারে না,
    খালি চিকিৎসা দেন!!!!!

    সরকার এর চ্যালা প্যালা রাই ত আগুলা করে তাদের ক্ষমতার দাপটে।

    সাধারণ রোগীরা এমন করে না।

  4. অনির্দিষ্ট কালের জন্য দেশ ব্যাপী চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়া উচিত, তাহলে যদি টনক নড়ে।:(

  5. Atokisur poreo kn duty te jacchen upozilla gulo te??ajk bcs kore tader ei obostha???shob bcs dr der upozilla gulote jawa bondho kore deya uchit ekhoni….kono boro oghoton o ghote jete pare…dr der life er bepar!!!

  6. অনির্দিষ্ট কালের জন্য দেশ ব্যাপী চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়া উচিত, তাহলে যদি টনক নড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সত্যিই ! বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার গোঁড়ায় গলদ।

Wed Feb 8 , 2017
একটি দেশের, সমাজের ব্যবহৃত ভাষা, লোকাচার, ধ্যান ধারণা থেকে অনেক কিছু বুঝতে পারা যায়। আমাদের “নিজের নাক কাটিয়া পরের যাত্রা ভঙ্গ” প্রবাদটা কি এমনি চালু? শিক্ষাব্যবস্থায় যখন কুশিক্ষিত লোকেরা যুক্ত থাকে এবং কারা কীভাবে শব্দ ব্যবহার করছে, কেন করছে, কতোটা চিন্তা করে করছে তা যদি চিন্তকেরা নিয়ন্ত্রণ না করেন তবে […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo